Views: 40

ক্রিকেট (Cricket) খেলাধুলা

যে চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ

স্পোর্টস ডেস্ক : আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশ সময় বিকেল ৩টায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। সাধারণত বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজী টিভি ও মাছরাঙা টিভি বাংলাদেশের ম্যাচগুলো সম্প্রচার করে থাকে। কিন্তু এবার তারা করতে পারছে না। কেন করতে পারছে না সেটা নিয়ে একাধিক গুঞ্জন রয়েছে।


তাই এই ম্যাচটি বাংলাদেশি কোনো চ্যানেলে দেখা যাচ্ছে না। বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সম্প্রচার স্বত্ব রয়েছে পাকিস্তানের পিটিভি চ্যানেলের হাতে। তাদের কাছ থেকে স্বত্ব কিনেছে সনি ইএসপিএন। ম্যাচটি বাংলাদেশে সনি ইসএসপিএন ও সনি ইএসপিএন এইচডিতে দেখা যাবে।

বাংলাদেশের বিভিন্ন এলাকায় ডিশ ব্যবসায়ীরা অবশ্য বিভিন্ন চ্যানেল দিয়ে রাখেন তালিকায়। অনেক এলাকায় সনি ইএসপিএন দেখা যায় না। সেক্ষেত্রে আপনার এলাকার ক্যাবল অপারেটরদের এই দুটি চ্যানেল তালিকায় রাখতে বলে রাখতে হবে।

কেন বাংলাদেশের চ্যানেলে খেলাটি দেখা যাচ্ছে না?

প্রথমত, হঠাৎ করে টি-টোয়েন্টি সিরিজের সিদ্ধান্ত হওয়ায় বাংলাদেশের গাজী টিভি ও মাছরাঙা টিভি সম্প্রচার স্বত্ব কেনেনি। তার উপর বাংলাদেশ তিনধাপে পাকিস্তান সফর করবে। সেটিও অনুঘটক হিসেবে কাজ করেছে।

আরেকটি গুঞ্জন শোনা যাচ্ছে। সেটি হল এই সিরিজের সম্প্রচার স্বত্ব কিনতে হবে সুনীল এলএসডি নামক একটি প্রতিষ্ঠানের কাছ থেকে। যেটার মালিক ভারতীয় স্পোর্টস ব্যবসায়ী সুনীল রাজেন্দ্রকিশোর মানোচার। তিনি বৈধ পথে টাকা নিতে নারাজ। তাদের কাছ থেকে সম্প্রচার স্বত্ব কিনতে হবে হুন্ডির মাধ্যমে। যেটা অবৈধ ও ঝুঁকিপূর্ণ প্রক্রিয়া। সে কারণে বাংলাদেশের চ্যানেলগুলো ঝুঁকি নেয়নি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

গেইল ঝড়ে টানা পঞ্চম জয়, প্লে-অফের দ্বারপ্রান্তে পাঞ্জাব

Saiful Islam

লঙ্কা প্রিমিয়ার লিগ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিলেন রাসেল-ডু প্লেসি

Mohammad Al Amin

রোহিত শর্মাকে বাদ দিয়ে ভারতীয় দল ঘোষণা

Saiful Islam

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে যুবাদের ক্যাম্প

Mohammad Al Amin

অস্ট্রেলিয়া সফরে দল ঘোষণা করেছে ভারত, টেস্ট দলে ফিরলেন রাহুল

Mohammad Al Amin

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন হ্যাজার্ড

Mohammad Al Amin