Views: 476

শিক্ষা

অক্টোবরেও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান!

জুমবাংলা ডেস্ক : মহামারি করোনা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর চিন্তাভাবনা করছে শিক্ষা মন্ত্রণালয়। নতুন করে আরও কতদিন ছুটি বাড়ানো হবে সে বিষয়ে মন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ঘোষণা দেয়া হবে, জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

সোমবার (২৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ছুটি আরো ১৫ থেকে ৩০ দিন বাড়তে পারে। ২ ও ৩ অক্টোবর শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় চলতি সপ্তাহেই এ ছুটির বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন বলেন, এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে খোলা যাবে না। শিক্ষাপ্রতিষ্ঠান আবারও বন্ধ রাখা হবে কি না, শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে বিষয়টি ঠিক করা হবে।

এদিকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত জানাতে আগামী ৩০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী। ওই সংবাদ সম্মেলনেও নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির ঘোষণা আসতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। সব মিলিয়ে অক্টোবর মাসেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে বলে জানা গেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ছে

Shamim Reza

অনার্সে অটোপাসের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

Saiful Islam

পরীক্ষা না হলেও সমাপনী সনদ পাচ্ছে শিক্ষার্থীরা

Saiful Islam

এইচএসসির শিক্ষার্থীদের জন্য বড় সুখবর

Shamim Reza

ফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

Shamim Reza

মাধ্যমিকে শিক্ষার্থীদের মূল্যায়ন হবে কিভাবে, জানালেন শিক্ষামন্ত্রী

Shamim Reza