Views: 116

জাতীয়

অক্টোবরে সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালুর উদ্যোগ

জুমবাংলা ডেস্ক : অক্টোবর থেকে সিলেট-লন্ডন-সিলেট রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এ জন্য যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্ট (ডিএফটি) এর সহযোগিতা চেয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

বুধবার দুপুরে বেবিচক এবং যুক্তরাজ্যের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলান্সের সিলেট-লন্ডন-সিলেট রুটের সরাসরি ফ্লাইট পরিচালনা চূড়ান্তকরণের বিষয়ে একটি ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশের পক্ষে মফিদুর রহমান ও ডিএফটির পরিচালক মি. কাশিফ চৌধুরি নেতৃত্ব দেন।

এ সময় এভিয়েশন সিকিউরিটি বিষয়ে বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। বিশেষ করে সিলেট-লন্ডন-সিলেট রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট পরিচালনার বিষয়ে এভিয়েশন সিকিউরিটি সম্পর্কিত বিভিন্ন বিষয়ের ওপর যৌথ পরিদর্শনের সুপারিশমালা বাস্তবায়ন ও আগামী অক্টোবর মাস থেকে বিমান চলাচল শুরুর যাবতীয় প্রস্তুুতি সম্পন্নের কথা উল্লেখ করা হয়।


এতে বেবিচক চেয়ারম্যান দ্রুততার সঙ্গে অনুমোদনের পর্বটি শেষ করার অনুরোধ করেন।

তিনি দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও বিমানবন্দরের মানোন্নয়নে ডিএফটি এর প্রসংশা করেন ও আন্তরিক  ধন্যবাদ জানান।

বৈঠকে করোনার কারণে যুক্তরাজ্য ও বাংলাদেশের এভিয়েশন সেক্টরে চলমান প্রভাব, এভিয়েশান খাতকে পুনরুজ্জিবীত করা, পারস্পারিক সহযোগিতা ও পরবর্তী পদক্ষেপ নিয়ে উভয়পক্ষের বিশদ আলোচনা হয়। প্রধানমন্ত্রীর নেয়া এভিয়েশন সেক্টরে গৃহীত বিভিন্ন পদক্ষেপ বিশেষ করে বিমানবন্দর উন্নয়নএবং প্রণোদনার বিষয়ে আলোকপাত করেন এয়ারভাইস মার্শাল মফিদুর রহমান।

অপরদিকে ডিএফটি পরিচালক পারস্পরিক স্বার্থ বজায় রেখে বাংলাদেশের প্রতি সর্বাত্মক সহায়তা প্রদানে তার দপ্তরের আন্তরিক প্রচেষ্টার উল্লেখ করেন।

বৈঠকে উভয়পক্ষ গৃহীত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নের ব্যাপারে একমত পোষণ করেন এবং দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের এভিয়েশন সিকিউরিটি ব্যবস্থাকে আরো উন্নত করা যাবে এ আশাবাদ ব্যক্ত করে সভার সমাপ্তি ঘোষণা করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এমন বিকৃত ও নিষ্ঠুর ঘটনা জাতির জন্য চরম লজ্জাজনক: হাইকোর্ট

rony

টিকটকের মডেল বানানোর ফাঁদে ফেলে চার ছাত্রীকে ধর্ষণ

Shamim Reza

একনেকে ৭৯৬ কোটি টাকার ৪ প্রকল্প অনুমোদন

azad

শিগগিরই আসছে এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত

Shamim Reza

মিয়ানমার ও পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি

azad

বাস চাপায় পা হারানো রাসেলের কোটি টাকা ক্ষতিপূরণের রায় বৃহস্পতিবার

rony