Views: 106

জাতীয়

অগ্রাধিকার ভিত্তিতে টিকিট বিক্রির দাবিতে প্রবাসীদের বিক্ষোভ

জুমবাংলা ডেস্ক : টিকিটের জন্য আজও বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা। টোকেন পদ্ধতি বাদ দিয়ে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট বিক্রির জন্য তাদের আজকের এই বিক্ষোভ। ছুটিতে দেশে আসা সৌদি গমনেচ্ছুরা আজ শনিবার ভোর থেকে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অবস্থিত সাউদিয়া (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ে অবস্থান নেন। সকাল পৌনে ১১টার দিকে তারা কাওরায়ান বাজার সড়ক অবরোধ করেন।

প্রবাসীরা বলেন, আমরা যারা সৌদি থেকে দেশে ফেরার সময় রিটার্ন টিকিট নিয়ে ফিরেছিলাম তাদের কোনো অগ্রাধিকার না দিয়েই গণহারে টোকেন দিয়ে যাচ্ছে সাউদিয়া। যার টাকা আছে, সে আগে টোকেন পাচ্ছে। অথচ যারা সৌদি যাওয়ার টিকিট কেটে বাংলাদেশে এসেছিল তাদের জন্য বিশেষ কোনো ব্যবস্থা রাখা হয়নি। তাহলে আগাম টিকিট কেটে লাভ কি হলো?


এক প্রবাসী বলেন, ১৬ই মার্চ সৌদি ফেরার টিকিট ছিল আমার। ফ্লাইট চালুর সংবাদ শুনে আমরা এখানে এসেছিলাম টিকিটের নতুন ডেট জানতে। এখানে এসে দেখি আমাকে ২ হাজারের পরে সিরিয়াল দেয়া হয়েছে।

তারা টোকেন এর ভিত্তিতে ‘আগে আসলে আগে সিরিয়াল পাবেন। এমনভাবে টিকিট বিক্রি শুরু করছেন। যাদের যাওয়ার ডেট জুলাই-আগস্ট মাসে তারাও আমাদের আগের সিরিয়াল পেয়েছেন। অথচ আমরা মার্চের যাত্রী হয়েও টিকিট পাচ্ছি না। সাউদিয়া কর্তৃপক্ষ টিকিট নিয়ে বাণিজ্য করছে। এজন্যই আমাদের বিক্ষোভ।

ঘটনাস্থলে আসে পুলিশের তেজগাঁও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এসময় তাদের একজন মাইকিং করে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বলেন, আপনারা শান্তিপূর্ণভাবে থাকুন। সড়ক ছেড়ে দিন। এছাড়া খেয়াল রাখবেন আপনাদের এই ভিড়ের মধ্যে টিকেটপ্রত্যাশী ছাড়া অন্য কেউ যাতে ঢুকতে না পারে।

আজ টোকেন নম্বর ৮৫১ থেকে ১২০০ এবং ২৭ সেপ্টেম্বর ১২০১ থেকে এক হাজার ৫০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেয়া হবে। তবে পুলিশ জানায়, আজ অতিরিক্ত ২০০ জনকে টিকিট দেয়া হতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইরফান সেলিমের টর্চার সেলে মিলল হাড়!

Shamim Reza

‘হু আর ইউ’, র‍্যাবকে মদ্যপ ইরফান

globalgeek

ছেলে গ্রেপ্তার হয়ে কারাগারে, হাজী সেলিম কোথায়?

Saiful Islam

পিছিয়ে যাচ্ছে আগামী এসএসসি পরীক্ষা!

Shamim Reza

ছবিতে দেখুন এমপি হাজী সেলিমপুত্রের বাসায় র‌্যাবের অভিযান

mdhmajor

মাথা নোয়াল ফ্রান্স, আরব দেশগুলোকে পণ্য বয়কট বন্ধের আর্জি

globalgeek