অঘোষিত সেমির লড়াইয়ে তামিম-শান্ত

স্পোর্টস ডেস্ক : বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে উঠার লক্ষ্যে নাজমুল একাদশের বিপক্ষে মাঠে নামবে তামিম একাদশ। পয়েন্ট টেবিলে এখনো শীর্ষস্থান দখলে রেখেছে শান্তর দল। অন্যদিকে মাত্র একটি জয় নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান তামিমের দলের। ফাইনাল নিশ্চিতে তামিম একাদশের জয়ের বিকল্প নেই এই ম্যাচে। দুপুর ১টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

করোনায় মাঠ থেকে ক্রিকেটারদের বিচ্ছেদের অবসান হয়ে ছিল প্রেসিডেন্টস কাপ দিয়ে। এই টুর্নামেন্টটিও শেষ পর্যায়ে। ফাইনালে উঠার লক্ষ্যে শান্ত একাদশ মাঠে নামবে তামিম একাদশের বিপক্ষে।

ওয়ানডে অধিনায়ক তামিমের দল নেই খুব একটা স্বস্তিতে। এখন পর্যন্ত খেলা তিন ম্যাচে মাত্র একটি জয়। তবে স্বস্তির ব্যাপার হলো একমাত্র জয়টি এসেছে শান্তর দলের বিপক্ষে। তাই সামনের ম্যাচের আগে কিছুটা নির্ভার থাকতে পারে দল।

তবে প্রতিপক্ষের বিচারে খুব একটা স্বস্তিতেও থাকার সুযোগ নেই। শান্তর দল রয়েছে টেবিলের শীর্ষস্থানে। অন্যদিকে ছন্দে নেই তামিম একাদশ। বারবার ব্যর্থ হয়েছে টপ অর্ডার। রানে নেই অধিনায়কও। ১০৩ রানে অলআউটের লজ্জাও পেয়েছে দল। তবে গেলো ২ ম্যাচে লোয়ার অর্ডারে রান পেয়েছেন ইয়াসির রাব্বি, মোসাদ্দেক সৈকত, মাহিদুল অঙ্কনরা। তাই ফাইনাল নিশ্চিতে সমানতালে জ্বলে উঠতে হবে তামিম একাদশকে।

অন্যদিকে, এই টুর্নামেন্টে আলাদাভাবে নজর কেড়েছে তরুণ অধিনায়ক নাজমুল একাদশ। শুরুতে না হলেও, সময়ের সাথে সাথে ফর্মে ফিরেছেন দলের সদস্যরা। অভিজ্ঞ আর তরুণদের মিশেলে দারুণ ছন্দ দেখাচ্ছে দল।

টপ অর্ডারে প্রত্যাশানুযায়ী ভাল করতে না পারলেও, মিডল অর্ডারে দলের জয়ে বড় ভূমিকা রাখছেন। টুর্নামেন্টের একমাত্র সেঞ্চুরিটি পেয়েছেন মুশফিক। ৯৮ রান করেছে তরুণ অলরাউন্ডার আফিফ। ধারাবাহিক রানের মধ্যে আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ইরফান শুক্কুর। রান করার পাশাপাশি সিনিয়রদের কাছে থেকে শিখছেন অনেককিছু। দলের জয়ে অবদান রাখাই লক্ষ্য তার।

পয়েন্ট টেবিলের সমীকরণে গুরুত্বপূর্ণ ম্যাচ। ৪ ম্যাচে ২ জয় মাহমুদউল্লাহ একাদশের। ৪ পয়েন্ট নিয়ে টেবিলে অবস্থান দুইয়ে। রান রেটে এগিয়ে থেকে শান্তর দল ৪ পয়েন্ট নিয়ে অবস্থান শীর্ষে। বড় ব্যবধানে জয় পেলেই ফাইনালে খেলার সুযোগ পাবে তামিম একাদশ।’


জুমবাংলানিউজ/এসআই