ক্রিকেট (Cricket) খেলাধুলা

অজিদের কাছে হোয়াইটওয়াশ পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: প্রথম টেস্টেও ইনিংস ব্যবধানে হেরেছিল পাকিস্তান। দ্বিতীয় টেস্টেও একই পরিণতি হয়েছে দলটির। অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানেই হারল তারা।

অ্যাডিলেডে আজ দ্বিতীয় টেস্টে ইনিংস ও ৪৮ রানে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারে পাকিস্তান। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে জিতে নিল স্বাগতিকরা।

ইনিংস ব্যবধান এড়াতে আজ প্রয়োজন ছিল ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিং। কিন্তু সে অর্থে কোন ব্যাটসম্যানই তা করতে পারেনি। ওপেনার শান মাসুদ, আসাদ শফিক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান কিছুটা চেষ্টা করেছিলেন। তবে তা যথেষ্ট হয়নি।

আগের দিনের ৩ উইকেটে ৩৯ রান নিয়ে চতুর্থ দিন শুরু করা পাকিস্তান শুরুটা ভালোই করেছিল। দুই অপরাজিত ব্যাটসম্যান শান মাসুদ ও আসাদ শফিক গড়েন ১০৩ রানের জুটি। শফিকের বিদায় করে এ জুটি ভাঙেন নাথান লায়ন।

এরপর অবশ্য খুব বেশিক্ষণ টিকতে পারেননি মাসুদও। তবে ষষ্ঠ উইকেটে রিজওয়ানের সঙ্গে ইফতেখার আহমেদ ৪৭ রানের জুটি গড়েছিলেন। তাতে ইনিংস ব্যবধান এড়ানোর কিছুটা স্বপ্ন জেগেছিল তাদের।

কিন্তু এ জুটি ভাঙতেই শেষ হয়ে যায় তাদের স্বপ্ন। এরপর আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ইয়াসির শাহও কিছু করতে পারেননি। ফলে ২৩৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। ইনিংস ব্যবধানেই হার মানতে বাধ্য হয় দলটি।

১২৭ বলে ৮টি চার ও ১টি ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেছেন মাসুদ। আসাদের ব্যাট থেকে আসে ৫৭ রান। ১১২ বলে ৫টি চারের সাহায্যে এ রান করেন তিনি। রিজওয়ান করেন ৪৫ রান। অস্ট্রেলিয়ার পক্ষে ৬৯ রানের খরচায় ৫টি উইকেট নেন লায়ন। ৩টি উইকেট নিয়েছেন জস হ্যাজলউড।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩০২ রানে অলআউট হয় পাকিস্তান। অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটে ৫৮৯ রান করে ইনিংস ঘোষণা করে।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৫৮৯/৩ ডি.
পাকিস্তান ১ম ইনিংস: ৩০২

ফলাফল: অস্ট্রেলিয়া ইনিংস ও ৪৮ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)।
ম্যান অব দ্য টুর্নামেন্ট: ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)।
সিরিজ: অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে জয়ী।




সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ