জাতীয় বিভাগীয় সংবাদ ময়মনসিংহ

অজ্ঞাত রোগে মারা যাচ্ছে গরু ছাগল কুকুর বিড়াল, এলাকায় আতঙ্ক

নেত্রেকানার খালিয়াজুরী উপজেলায় অজ্ঞাত রোগে মরছে কুকুর, বিড়াল ও গরু-ছাগল। এলাকাটিতে গত চব্বিশ ঘণ্টায় অন্তত ২০টি কুকুর,গরু-ছাগল ও বিড়াল মরেছে বলে খবর পাওয়া গেছে।

গত দুই দিনে খালিয়াজুরী উপজেলা সদর, লক্ষ্মীপুর, কাদিরপুর, আয়াতপুর, রসুলপুরসহ বিভিন্ন স্থানে গৃহপালিত পশুসহ প্রায় ৩০-৪০টি পশু মারা গেছে। এলাকাবাসী প্রথমে বিষয়টিকে স্বাভাবিক মৃত্যু বলে ধরে নিলেও একাধিক পশু দ্রুত মারা যাওয়ায় বিষয়টিকে অজ্ঞাত রোগ হিসেবে দেখছেন।

খালিয়াজুরী গ্রামের মো. এনামুল হক নয়ন বলেন, বেশ কিছু দিন ধরে গরু-বাছুরের শরীরে এক ধরনের চর্মরোগে গরু-বাছুর মারা যাচ্ছে, ওই মৃত গরুর মাংস খেয়েও কুকুরগুলো মরতে পারে।

খালিয়াজুরী সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য গোলাম আবু ইছহাক জানান, এই চার পাঁচ দিনে প্রায় ২০-২৫টি কুকুর অজানা রোগে মারা গেছে। ফলে এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। স্ব উদ্যোগী হয়ে এলাকার কিছু যুবকদের সঙ্গে নিয়ে কিছু মৃত কুকুরকে মাটি চাপা দিয়েছি।

করোনাভাইরাস আতঙ্কের পাশাপাশি এই বিষয়টি নিয়ে এলাকাবাসী আরও বেশি আতঙ্কিত হয়ে পড়েছেন বলে তিনি জানান।

খালিয়াজুরী উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. জাহাঙ্গীর আলম জানান, সরজমিনে পরিদর্শনের পরেই ব্যবস্থা নেয়া হবে

এ ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. ফয়জুর রহমান বলেন, আমি এ ঘটনাটি প্রথম শুনলাম। এটি কোনো ভাইরাসের আক্রমণে হয়ে থাকতে পারে। বিষয়টি আমরা সরেজমিনে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম আরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে জানানো হয়েছে। কি কারণে পশুগুলো মরছে তা দ্রুত বিষয়টি পরীক্ষা নিরীক্ষা করে জানানোর জন্য বলা হয়েছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ডাক্তার রোগী দেখলেন, ওষুধ কেনার টাকাও দিলেন

globalgeek

রোববার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

Saiful Islam

করোনায় চিকিৎসকদের উদ্দেশে যা বললেন বাবুনগরী

Saiful Islam

জনকল্যাণে সেনাবাহিনীর কর্মকান্ড অব্যাহত

Saiful Islam

আজানের সময় মুয়াজ্জিনের ইন্তেকাল

globalgeek

আ’লীগ কাউন্সিলরের বাসায় ১২৫ বস্তা ত্রাণের চাল

Saiful Islam