Views: 92

লাইফস্টাইল

অতিরিক্ত চিন্তা করছেন? এই ৪টি উপায়ে নষ্ট হতে পারে আপনার সম্পর্ক


লাইফস্টাইল ডেস্ক : আপনি যদি মনে করতে পারেন বেশি চিন্তা করার ফলাফল ভালো হবে তাহলে আপনার ধারণা ভুল। দুজন যখন একটি সম্পর্কে যান আর সেই সম্পর্ক নিয়ে বেশি চিন্তা করা শুরু করেন তখন হিতে বিপরীত হয়। প্রত্যেক সম্পর্কে ইতিবাচক আর নেতিবাচক দুটি দিক থাকবেই। কিন্তু নেতিবাচক দিক নিয়ে বেশি চিন্তা করলে তৈরি হবে অস্থিরতা। এজন্য অযথা বাড়তি চিন্তা না করে সমস্যা সমাধানের চেষ্টা করতে হবে।

কোন বিষয় নিয়ে বেশি চিন্তা করলে একসময় সম্পর্ক বিষিয়ে উঠবে পরবর্তীতে তা সম্পর্ক ভাঙনের কারণও হতে পারে। বেশি চিন্তা করলে আমাদের জীবনে যেসব সমস্যা হতে পারে তা আলোচনা করা হলো।

আপনি বর্তমান উপভোগ করতে পারবেন না:


অতীত নিয়ে চিন্তা ভাবনায় পড়ে থাকলে দেখা যাবে আপনি বর্তমানটাকে উপভোগ করতে পারছেন না। দুজন একসাথে ঘুরতে যেয়ে যদি আপনি পিছনের কথা ভাবেন তাহলে আপনার সঙ্গী ভাববে তাকে এড়িয়ে যাওয়া হচ্ছে। এ থেকে পরবর্তীতে হতে পারে বিভিন্ন সমস্যা।

ভুল বোঝাবুঝি:

অতীতের নেতিবাচক বিষয় নিয়ে যখন আপনি বেশি চিন্তা করেন তখন আপনার কাছে সবকিছুই নেতিবাচক মনে হবে। এই নিয়ে আপনি আপনার সঙ্গীকে সন্দেহ করা শুরু করতে পারেন। পরবর্তীতে দেখা যায় সম্পর্কে ফাটল দেখা গিয়েছে।

দুজনের মধ্যে ব্যবধান তৈরি হয়:

প্রতিটি ছোট ছোট বিষয় নিয়ে চিন্তা করলে আপনার সঙ্গীর আপনার সম্পর্কে একটি খারাপ ধারণা জন্ম নেবে। আপনার আত্মসম্মানও কমে যাবে। শেষ পর্যন্ত আপনি নিজের সাথে নিজে লড়াই করবেন যা সম্পর্ককে আরো খারাপ করে তুলবে।

নিয়ন্ত্রণ:

ট্রমার কারণে আপনি সবসময়ই সবকিছু নিজে নিয়ন্ত্রণ করতে চাইবেন। দেখা যাবে আপনার সম্পর্কের ক্ষেত্রেও একই নিয়ম প্রয়োগ করতে যাচ্ছেন। তবে ভালোবাসা জোর করার কোন বিষয় না। এতে করে হিতে বিপরীত হতে পারে।

এই সমস্যায় পড়ে থাকলে অবশ্যই চুপ না থেকে দুজন মিলে সমাধানের চেষ্টা করুন।

সূত্র: হেলথ শটস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দুধ চা খেয়ে ওজন কমানোর উপায়

Mohammad Al Amin

চুল পড়ার সমস্যায় ব্যবহার করুন পেয়ারা পাতা

Mohammad Al Amin

গ্যাস্ট্রিকের ব্যথা কমাতে সহায়ক খাবার

Shamim Reza

দুধ ও মিশ্রি একসঙ্গে খাওয়ার পুষ্টিগুণ

Mohammad Al Amin

সারাদিনের কাজের ফাঁকে এই পাঁচটি খাবার খেলে ওজন বাড়বে না

Mohammad Al Amin

সুস্থ থাকতে প্রতিদিন কলা খাওয়া প্রয়োজন

Saiful Islam