in

অদ্ভুদ প্রক্রিয়ায় খদ্দেরদের তালিকা করেন তিনি!


জুমবাংলা ডেস্ক : পেশাদারের গুরুত্ব কোনও পেশাতেই কম নয়। সম্প্রতি ব্রিটেনের এক যৌনকর্মী নিজের পেশাদারিত্বের যে বর্ণনা দিয়েছেন, তা নজর কেড়েছে বিভিন্ন মহলের। এমনকি তাঁর কথাবার্তা শুনে একটি অনলাইন ডেটিং সাইটে অনুগামী বেড়েছে বিপুল সংখ্যায়! অ্যালা নামে ওই তরুণী সম্প্রতি হাজির হয়েছিলেন একটি অনুষ্ঠানে। সেখানেই তিনি জানিয়েছেন, নিজের খদ্দেরের হিসাব কী ভাবে রাখতেন। গুগ্‌ল স্প্রেডশিটে খদ্দেরদের যে ভাবে শ্রেণিবদ্ধ করেছেন, তার বর্ণনা দিয়েছেন ওই তরুণী। পারফরম্যান্স অনুযায়ী নিজের খদ্দেরদের ক্রমতালিকাও করেছেন তিনি। খবর-আনন্দবাজার পত্রিকা।

অ্যালা বলেছেন, ‘‘খদ্দেরদের পেশা, তাঁরা কী রকম ভাবে সঙ্গম করতে পছন্দ করেন, তা আমি নথিভুক্ত করেছি। তাঁরা আমার প্রতি কতটা আকর্ষণ অনুভব করেন, কে কতটা উপভোগ করেন, কত দিন অন্তর তিনি যৌন পরিষেবা নিয়ে থাকেন, পারফরম্যান্স কেমন— এই বিষয়গুলির ভিত্তিতেই আমি র‌্যাঙ্কিং করে থাকি।’’ এবং ক্রমতালিকা অনুসারে পরিষেবাতেও বদল আসে বলে জানিয়েছেন তিনি।

পেশাদারিত্বের সঙ্গেই যৌনকর্মীর কাজ করে রীতিমতো সফল অ্যালা। দিন দিন বেড়ে চলা খদ্দেরের সংখ্যাই জানান দিচ্ছে তাঁর সাফল্য। যে সমস্ত খদ্দের তাঁর প্রতি কম আকর্ষণ অনুভব করেন, তাঁদের আকৃষ্ট করতে নিজে একাধিক পদক্ষেপ করেন বলেও জানিয়েছেন। এমনকি খদ্দেরদের যৌনাঙ্গের আকারও নথিভুক্ত করেন তিনি।