Views: 126

জাতীয়

অনলাইন শিক্ষা কার্যক্রমে ইউজিসি ও গ্রামীণ ফোনের সমঝোতা


জুমবাংলা ডেস্ক: মহামারি করোনা পরিস্থিতির কারণে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান রাখতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও গ্রামীণ ফোন লিমিটেডের (জিপি) মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। খবর ইউএনবি’র।

বৃহস্পতিবার ইউজিসির সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান ও জিপির সিবিও কাজী মাহবুব নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সমঝোতা স্মারকের আওতায়, গ্রামীণ ফোন অনলাইন শিক্ষা কার্যক্রমে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট ডাটা প্যাক সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং ফ্যাকাল্টি মেম্বারদের সরবরাহ করবে।


গ্রামীণ ফোনকে এগিয়ে আসার জন্য ইউজিসি চেয়ারম্যান ধন্যবাদ জানিয়ে বলেন, সংকটকালীন উচ্চশিক্ষাক্ষেত্রে গ্রামীণ ফোনের এ অংশগ্রহণ সময়ের দাবি। এর মাধ্যমে উচ্চশিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের বর্তমান সময়ের একটি গুরুত্বপূর্ণ চাহিদা পূরণ হবে। এটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রমে ইতিবাচক ভূমিকা রাখবে।

জুম প্লাটফর্মে মাধমে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ এবং প্রফেসর ড. মো. আবু তাহের বক্তব্য দেন।

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখতে নামমাত্র খরচে ইন্টারনেট সেবা প্রদানের জন্য সবকয়টি মোবাইল অপারেটরদের অনুরোধ জানানো হলে একমাত্র টেলিটক বাংলাদেশ লিমিটেড সে আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মধ্যরাত থেকে মাঝারি কুয়াশা, যা জানালো আবহাওয়া অধিদফতর

rony

নিখোঁজের ১১ মাস পর প্রেমিকের বাড়ির সেপটিক ট্যাংকে মিলল প্রেমিকার লাশ

rony

সাঈদ খোকনের বক্তব্যের জবাবে এবার যা বললেন মেয়র তাপস

rony

কারিগরি শিক্ষা অধিদফতরে চাকরি

Sabina Sami

দিহানের বাসায় চাদরের কিছু অংশ এবং কুশানটি সম্পূর্ণ রক্তে ভেজা ছিল

Sabina Sami

অনেক স্কুলে মানা হচ্ছে না মাউশির নির্দেশনা : ভর্তি ও টিউশন ফি নিয়ে অরাজকতা

Sabina Sami