জাতীয়

অনশনে শ্রমিকের মৃত্যু গ্রহণযোগ্য নয় : মেনন

জুমবাংলা ডেস্ক : স্বাধীনতার এতো বছর পর এসেও আন্দোলন করে শ্রমিকরা অনশন করে মারা যাবে এটা রাষ্ট্রের জন্য গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

সোমবার সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন।

মেনন বলেন, দেশ স্বাধীন হওয়ার আগে পরে বঙ্গবন্ধু তার বক্তব্যে বারবার পাট শিল্পের কথা বলেছেন। পাকিস্তানের বিরুদ্ধে আন্দোলনে তিনি বলতেন পাটের টাকায় ইসলামাবাদ গড়ে উঠেছে। কিন্ত দেশ স্বাধীন হওয়ার ৪৮ বছর পর পাট শ্রমিকদের আন্দোলন করতে হচ্ছে। এটা মোটেই গ্রহণযোগ্য বিষয় নয়।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, সরকার পাটের বিষয়ে আন্তরিক। কিন্তু আমলা ও পুঁজিপতিদের কারণেই শ্রমিকদের স্বার্থ উদ্ধার হচ্ছে না। তবে শ্রমিকদের স্বার্থ রাষ্ট্রীয় স্বার্থেই দেখতে হবে।

এ সময় দৈনিক সংগ্রাম পত্রিকায় কাদের মোল্লাকে শহীদ লেখার বিষয়েও মন্তব্য করেন মেনন। বলেন, সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ বিশাল হেডিং দিয়ে একসময় আমার (মেনন) ফাঁসির দাবি জানিয়েছিল। সেসময় আমি মামলা করেছিলাম। তার তিন মাস সাজাও হয়েছিল। এবার সেই লোকই এমন ধৃষ্টতা দেখিয়েছে, এটা নিঃসন্দেহে রাষ্ট্রদ্রোহিতা। মেননের সঙ্গে ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ