জাতীয়

অনুমতি ছাড়া হাসপাতালের সংবাদ প্রকাশের নির্দেশনা প্রত্যাহার

জুমবাংলা ডেস্ক : অনুমতি ছাড়া সরকারি হাসপাতালের কোনো তথ্য বা সংবাদ প্রকাশ করা যাবে না বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ যে নির্দেশনা দিয়েছিল সেটি প্রত্যাহার করে নেয়া হয়েছে।

মঙ্গলবার সংশোধিত নির্দেশনা সংশ্লিষ্টদের কাছে পাঠিয়েছে স্বাস্থ্যসেবা বিভাগ।


এর আগে গত ১২ জানুয়ারি স্বাস্থ্যসেবা বিভাগের ওই নির্দেশনায় বলা হয়, গবেষণা, জরিপ অন্য কোনো তথ্য বা সংবাদ সংগ্রহের জন্য তথ্য সংগ্রহকারী হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করবেন। সংগৃহীত তথ্য বা সংবাদের বস্তুনিষ্ঠতার বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করবেন। বিনা অনুমতিতে হাসপাতালের ভেতরে রোগী বা স্বাস্থ্যসেবা কার্যক্রমের কোনো স্থির চিত্র বা ভিডিও ধারণ করতে পারবেন না। সংগৃহীত তথ্য প্রকাশের আগেই বস্তুনিষ্ঠতা বিষয়ে কর্তৃপক্ষের সম্মতি গ্রহণ করতে হবে।

বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। অবশেষে সমালোচনার মুখে নির্দেশনার ওই অংশটি প্রত্যাহার করেছে স্বাস্থ্যসেবা বিভাগ।

সংশোধিত নির্দেশনাটি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, সব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, বিশেষায়িত হাসপাতালের পরিচালক, হাসপাতাল ও ক্লিনিকের পরিচালক, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

দ্য কনসার্ট ফর বাংলাদেশের ৪৯ বছর পূর্তি উদযাপন

globalgeek

তাপ প্রবাহ নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদপ্তর

globalgeek

ছুটির মধ্যেই প্রাথমিক শিক্ষকদের কাছে যেসব তথ্য চেয়েছে সরকার

Shamim Reza

কুমিল্লার ব্রা‏হ্মণপাড়ার ইউএনও করোনায় আক্রান্ত

mdhmajor

দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হলো রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্স

mdhmajor

করোনায় জাসদ নেতা হাবিবুর রহমান শওকতের মৃত্যু

mdhmajor