Views: 1

জাতীয়

শিক্ষা প্রতিষ্ঠানের জন্য বড় দুঃসংবাদ

জুমবাংলা ডেস্ক : করোনায় আটকে গেছে পাঠদানের অনুমোদন পাওয়া বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি কার্যক্রম। নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত হলেও তা শিক্ষা মন্ত্রণালয়ে ফাইল বন্দি হয়ে রয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।


মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও স্বীকৃতি কমিটির প্রধান সমন্বয়ক মোমিনুর রশিদ আমিন বলেন, এমপিওভুক্তির আগের ধাপ হচ্ছে স্বীকৃতি। যেসব প্রতিষ্ঠান যোগ্যতার ভিত্তিতে আবেদন করেছে তাদের ফাইল চালাচালি হচ্ছে। তবে করোনার কারণে গতি কিছুটা ধীর। পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রুতই এটি কার্যকর হবে।

তিনি বলেন, পাঠদানের অনুমোদনের দুই বছর পর স্বীকৃতি দেয়া হয়। ইতিমধ্যে যাচাই-বাছাই করে নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে এ সংক্রান্ত ফাইল অনুমোদন হচ্ছে না বলে জানান তিনি।

জানা গেছে, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করতে গত দুই বছর নতুন প্রতিষ্ঠানের স্বীকৃতি বন্ধ ছিল। দীপু মনি শিক্ষামন্ত্রীর দায়িত্ব নেয়ার পর স্বীকৃতির কাজ নতুন করে শুরু হয়। স্বীকৃতি দেয়ার পর এসব প্রতিষ্ঠানকে ধীরে ধীরে এমপিওভুক্তির আওতায়ও আনা হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

সিনহা হত্যাকাণ্ড : পরিবর্তন হতে পারে মামলার তদন্ত কর্মকর্তা

Sabina Sami

স্নাতক-সমমান ডিগ্রির উপবৃত্তির আবেদন শুরু রবিবার থেকে

Sabina Sami

চেয়ার নড়ে না এই ৩ ওয়াসা এমডির

Sabina Sami

মিরপুরে স্ত্রীকে কুপিয়ে মারল স্বামী

Sabina Sami

বাংলাদেশে ফেসবুক এজেন্টের বিরুদ্ধে মামলা

mdhmajor

বগুড়ায় করোনা ও উপসর্গে ৬ জনের মৃত্যু

Sabina Sami