Views: 51

ক্রিকেট (Cricket) খেলাধুলা

অনেকটা সুস্থ সৌরভ, হাসপাতাল ছাড়ছেন বুধবার


স্পোর্টস ডেস্ক : অনেকটা সুস্থ হয়ে উঠেছেন সৌরভ গাঙ্গুলি। তার বুকে যন্ত্রণা বা অস্বস্তির ভাব এখন নেই। আগামীকাল বুধবার হাসপাতাল থেকে ছুটি মিলতে পারে তার। তবে হাসপাতালে ভর্তি হওয়ার চার দিন পর ছুটি পেলেও আবারও ফিরতে হবে। হৃদরোগের চিকিৎসার দ্বিতীয় পর্ব সম্পন্ন করার জন্য কয়েক দিনের মধ্যেই আবার হাসপাতালে ফিরতে হবে ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ককে।

জানা গেছে, সৌরভের ডান দিকের ধমনীতে একটি স্টেন্ট বসানো হয়েছে। কিন্তু তার বাঁ দিকের ধমনীতেও দুটি ব্লকেজ রয়েছে। কোনো রকম ঝুঁকি না নিয়ে আরও দুটি স্টেন্ট বসানো হবে।

সৌরভের জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্য হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডল বলেন, ‘দেশ ও বিদেশের হৃদরোগ চিকিৎসকদের সঙ্গে আলোচনা করে যৌথভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে, সৌরভের অন্য দুটি ধমনীতে এনজিওপ্লাস্টিই করতে হবে, বাইপাস নয়। তবে সেটা কবে করা হবে, এখনই তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।’


সৌরভকে দেখতে আজ (মঙ্গলবার) ব্যাঙ্গালুরু থেকে চার্টার্ড ফ্লাইটে কলকাতা আসছেন বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তিনি দেখার পর বাকি দুটি এনজিওপ্লাস্টির দিন ঠিক হবে।

সৌরভের চিকিৎসার ধরন এখন কী হতে পারে, তা নিয়ে আলোচনা করতে সোমবার বাইরের কয়েকজন হৃদরোগ বিশেষজ্ঞের সঙ্গে বৈঠকে বসে হাসপাতালের ৯ জন চিকিৎসকের মেডিকেল বোর্ড। বৈঠকে জুম মারফত যোগ দেন দেবী শেঠি এবং বিশিষ্ট হার্ট সার্জন রমাকান্ত পান্ডা। ফোনে সব আলোচনা করা হয় ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট স্যামুয়েল ম্যাথুর সঙ্গে।

জানা গেছে, বাকি দুটি স্টেন্ট বসানোর প্রক্রিয়া বর্তমান হাসপাতালেই হবে না কি অন্য কোথাও, দেবী শেঠি সৌরভকে পরীক্ষা করার পর তা ঠিক করা হবে। যদিও এই মুহূর্তে তাকে রাজ্যের বাইরে কোথাও বা বিদেশে নিয়ে যাওয়ার কথা ভাবা হচ্ছে না।

এদিকে সৌরভকে দেখার জন্য ভিড় উপচে পড়ছে আলিপুরের হাসপাতালে। চিকিৎসক সৌতিক পান্ডা বলেন, ‘সৌরভ নিজেই দর্শনার্থী (ভিজিটর) নিয়ন্ত্রণ করতে অনুরোধ করেছিলেন। উনিই ঠিক করে দিচ্ছেন, কাদের সঙ্গে দেখা করবেন।’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ওয়ানডে ক্রিকেটে দ্রুত সেঞ্চুরি করা সেরা ১০ ক্রিকেটার

Mohammad Al Amin

তামিমের নেতৃত্বে ক্রিকেটে ফিরতে চলেছে বাংলাদেশ

Saiful Islam

এ বছরও অনিশ্চিত সাফ ফুটবল!

Mohammad Al Amin

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনে শান্ত, চারে সাকিব

Saiful Islam

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ: প্রথম ওয়ানডেতে ডিআরএস নিয়ে শঙ্কা

Mohammad Al Amin

জায়গা হারাচ্ছেন সাকিব

rony