Views: 276

বিজ্ঞান ও প্রযুক্তি

অপরিচিত নম্বর থেকে কল? খুঁজে বের করুন সহজেই

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : ফোনে অপরিচিত নম্বর থেকে কল আসাটা অস্বাভাবিক কিছু নয়। তাছাড়া সম্প্রতি বিরক্তিকর স্প্যাম, রোবোকল বা স্বয়ংক্রিয় প্রমোশনাল কলের সংখ্যাও বাড়ছে। তাই অনেকে ইনকামিং কলের পেছনের ব্যক্তির বিষয়ে জানতে চান। তবে বিষয়টা খুব বেশি কঠিনও নয়। ওয়েব ও অ্যাপ সেবা ব্যবহার করে আপনি অপরিচিত বা অজ্ঞাত নম্বর সম্পর্কে জানতে পারবেন-

FamilyTreeNow.com হচ্ছে অজ্ঞাত কারও সম্ভাব্য পরিচয় জানার দুর্দান্ত একটি সাইট। অনলাইনে বিভিন্ন সূত্র থেকে স্বয়ংক্রিয়ভাবে তথ্য সংগ্রহ করে ব্যক্তিভেদে আনুমানিক ডেটাবেজ সংরক্ষিত হয় সাইটটিতে। তবে নিজের অজান্তেই আপনার তথ্য রেকর্ড হয়েছে কি-না, জেনে মুছে ফেলুন।

ZLOOKUP.com ও USPhonebook.com-এ কয়েকশ’ কোটি মানুষের বেসিক তথ্য সংরক্ষিত আছে। অজ্ঞাত ব্যক্তির ফোন নম্বর, নাম, ঠিকানা বা ই-মেইল দিয়ে অনুসন্ধান করলে হয়তো তার তথ্য পেতে পারেন!

বার বার ফোন করতেই থাকা বিরক্তিকর নম্বরটিকে কিন্তু আপনি ট্র্যাক করতে পারেন ফেসবুকের মাধ্যমেও। সামাজিক যোগাযোগ মাধ্যমটির সার্চ অপশনে গিয়ে ফোন নম্বরটি টাইপ করুন। সে ব্যক্তি যদি এই ফোন নম্বরটি তার অ্যাকাউন্টে ব্যবহার করে তাহলে তাকে সহজেই খুঁজে পাওয়া সম্ভব।

প্রচলিত, সহজ ও বহুল ব্যবহৃত একটি উপায় হচ্ছে গুগল! গুগলে গিয়ে নাম্বারটি লিখে সার্চ দিন। যদি নাম্বারটি কোনো পরিচিত ব্যক্তিত্ব বা কোনো প্রতিষ্ঠানের হয়, তাহলে নিশ্চয় ওয়েবসাইট ও অন্যান্য জায়গায় ফোন নম্বরটি ব্যবহার হতে পারে। এর সূত্র ধরে আগালেই কলদাতার সঠিক তথ্য পাওয়া সহজ হবে।

সূত্র: টেক শহর।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পৃথিবীর বাইরে প্রথম হেলিকপ্টার উড়াতে যাচ্ছে নাসা

Shamim Reza

ফেসবুক থেকে আয় করবেন যেভাবে

Saiful Islam

অর্ডার করলেন আপেল, পেলেন আইফোন

Shamim Reza

বিশ্বজুড়ে টুইটারে বিভ্রাট

Shamim Reza

৪০ বছরের পৃথিবীর জলবায়ু পরিবর্তন দেখুন গুগল আর্থে

Shamim Reza

চাঁদের বুকে পা রেখেছিলেন সবশেষ যে নভোচারীরা

Mohammad Al Amin