Views: 189

জাতীয়

অবশেষে ঢাকায় বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন শুরু


জুমবাংলা ডেস্ক: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে মহাপরিচালক (ডিজি) পর্যায়ে চার দিনব্যাপী সীমান্ত সম্মেলন শুরু হয়েছে। আজ বুধবার বেলা পৌনে ১১টায় ঢাকায় বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে এ সম্মেলনে শুরু হয়। সম্মেলনে বিজিবি ডিজি মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করছেন।
বিজিবি
বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালকবৃন্দ ও বিজিবি সদর দপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসারবৃন্দ ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন।


সম্মেলনে বিএসএফ ডিজি রাকেশ আস্থানার নেতৃত্বে ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করছেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা থাকছেন।

আগামী ১৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টায় সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে সীমান্ত সম্মেলন শেষে বিএসএফ প্রতিনিধিদলের ঢাকা ত্যাগের কথা রয়েছে।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর এই সম্মেলন শুরুর কথা ছিল। কিন্তু ঢাকায় আসতে ভারতীয় প্রতিনিধিদলটির জন্য নির্ধারিত বিমানটি উড্ডয়নের আগে কারিগরি ত্রুটি ধরা পড়ায় তারা আসতে পারেননি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সরকারের ধারাবাহিকতায় দেশের প্রতিটি জনপদ আলোয় ঝলমল করছে: সেতুমন্ত্রী

mdhmajor

সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে হলেও অর্জিত স্বাধীনতাকে সমুন্নত রাখবো: প্রধানমন্ত্রী

mdhmajor

বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি

mdhmajor

আলোচনার বাইরে সেই দিহানের বাবা

Saiful Islam

বাংলাদেশের প্রথম তৃতীয় লিঙ্গের মাদরাসায় নতুন শিক্ষাবর্ষ শুরু

Saiful Islam

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ২৬ মার্চ : মন্ত্রী

Saiful Islam