Views: 31

ক্রিকেট (Cricket) খেলাধুলা

অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ-ওয়ার্নাররা

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাঝপথে স্থগিত হয়ে যাওয়ার পর সবচেয়ে বড় চিন্তাটা ছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের নিয়েই। কারণ করোনায় দিশেহারা ভারত থেকে সরাসরি তাদের দেশে ফেরার উপায় ছিল না। এরপর এই টুর্নামেন্টের সঙ্গে যুক্ত অস্ট্রেলিয়ানরা চলে যান মালদ্বীপে। সেখানে লম্বা সময় কোয়ারেন্টাইন। অবশেষে প্রতীক্ষা শেষ। বাড়ি ফিরলেন অজিরা।

করোনার কারণেই অস্ট্রেলিয়া সরকার ভারত থেকে বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করে। তবে মালদ্বীপ হয়ে এবার দেশে ফিরলেন তারা। স্বস্তি পেলেন ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ আর গ্লেন ম্যাক্সওয়েলরা। সোমবার সকালেই সিডনি পৌঁছে গেলেন তারা। এখনও পরীক্ষা বাকি তাদের। হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপরই নিজের নিজের বাড়ি ফেরার সুযোগ পাবেন অস্ট্রেলিয়ানরা।

বিসিসিআইয়ের একটি চাটার্ড বিমানে করে সোমবার দেশে ফিরলেন আইপিএল ফেরত ৩৮ জন অজি। সেখানে ক্রিকেটার ছাড়াও, ছিলেন কোচ, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিসিয়াল, ধারাভাষ্যকার। মাইক হাসি এই দলের সঙ্গে দেশে না ফিরলেও, তিনি অন্য বিমানে হয়ে ফিরে গেলেন।

করোনা আক্রান্ত হওয়ায় চেন্নাই সুপার কিংস ব্যাটিং কোচ মাইক হাসিকে চেন্নাইয়ে থেকে যেতে হয়। এরপর হাসির করোনা রিপোর্ট বৃহস্পতিবার রাতে নেগেটিভ আসে। এরপর থেকেই তাকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়। দোহা হয়ে তিনি ফিরে গেলেন নিজ দেশ অস্ট্রেলিয়ায়।

অতিমারি করোনার কারণে আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পর বাকি বিদেশিরা নিজেদের দেশে ফিরে গেলেও, আটকে পড়েছিলেন অস্ট্রেলিয়ানরা। করোনার জন্য ও দেশের সরকার ভারত থেকে বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি আছে।

আইপিএল স্থগিতের পর অস্ট্রেলিয়ানরা ভারতে থেকে মালদ্বীপে যান। সেখানে কায়ারেন্টাইন পর্ব কাটিয়ে সোমবার দেশে ফিরলেন তারা। অবশ্য এখনও অনেক অস্ট্রেলিয়ান যারা ভারতে নানা কাজে এসেছেন, তারা আছেন ফেরার অপেক্ষায়।

আরও পড়ুন

এটা বাংলাদেশের জয় : মুশফিক

azad

ক্রোয়েশিয়াকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল ইংল্যান্ড

azad

আইসিসির মাস সেরা ক্রিকেটার মুশফিক

Shamim Reza

দ্রাবিড়ের এক কথায় শার্ট খুলে ডাস্টবিনে ফেলেন রায়না

Shamim Reza

মাথায় আঘাত; আংশিক স্মৃতি হারিয়েছেন ডু’প্লেসিস!

Shamim Reza

আর্জেন্টিনা কখনোই শুধু আমার ওপর নির্ভরশীল নয় : মেসি

azad