বিনোদন

মারা গেলেন জনপ্রিয় অভিনেত্রী, সিনেমাপাড়ায় শোকের ছায়া

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেত্রী নিম্মি আর নেই। অনেক দিন ধরে অসুস্থ থাকার পর বুধবার সন্ধ্যায় মৃত্যুবরণ করেন এই অভিনেত্রী। তার বয়স হয়েছিল ৮৭ বছর। বার্ধক্যজনিত কারণে নানা রোগে ভুগছিলেন এই অভিনেত্রী।

অবশেষে মুম্বাইয়ের জুহুর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নিম্মি। জানা গেছে, আজ বৃহস্পতিবার তার শেষকৃত্য সম্পন্ন হবে।

পঞ্চাশ-ষাটের দশকের জনপ্রিয় নায়িকা ছিলেন নিম্মি। তার পারিবারিক নাম নবাব বানু। রাজ কাপুর তার নাম রেখেছিলেন নিম্মি। তার প্রথম ছবি ছিল ‘বারসাত’। এই সিনেমায় তিনি পাহাড়ি মেয়ের ভূমিকায় অভিনয় করেন।

১৯৫২ সালে মুক্তি পায় মেহবুব খানের বড় বাজেটের ছবি ‘আন’। দিলীপ কুমার, প্রেম নাথের পাশাপাশি দাপটের সঙ্গে অভিনয় করেন নিম্মি। এছবিটি নিম্মিকে এগিয়ে নিয়েছিলো অনেক দূর। ইংরেজিতেও হয়েছিলো এই ছবিটি।

এরপর ‘বসন্ত বাহার’ এবং ‘ভাই ভাই’ সিনেমা দিয়ে নিম্মি সাড়া ফেলেছিলেন ১৯৫৬ সালে। এ ছাড়া তার অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে আছে ‘আলিফ লায়লা’, ‘কুন্দন’, ‘চার প্যায়সে’, ‘রাজধানী’, ‘অঙ্গুলিমাল’, ‘মেরে মেহবুব’, ‘ডাল মে কালা’ এবং ‘আকাশদীপ’।

নিম্মির মৃত্যুতে বলিপাড়ায় নেমে এসেছে শোকেরর ছায়া। এরই মধ্যে শোক প্রকাশ করেছেন ঋষি কাপুর, মহেশভাট সহ আরও অনেক বলিউড তারকা।


আরও পড়ুন

কুকুর, শুয়োর মানুষের চেয়েও ভালো : শ্রীলেখা

Shamim Reza

সানির ক্রোধের শিকার যে পাঁচ তারকা

Shamim Reza

ভুয়া খবর প্রচার করে ফের সমালোচনার মুখে অমিতাভ বচ্চন

Sabina Sami

বিয়ের চার মাস না যেতেই সৃজিত-মিথিলা আলাদা!

globalgeek

করোনা মহামারিতে সুস্থ থাকার টিপস দিলেন শাওন-বাঁধন

Sabina Sami

১ লক্ষ ২০ হাজার মানুষের খাবারের দায়িত্ব নিলেন হৃতিক

Sabina Sami