Views: 196

আন্তর্জাতিক

অবিবাহিত যুগলের একসঙ্গে থাকা ও মদ পানের সুযোগ দিচ্ছে আমিরাত


আন্তর্জাতিক ডেস্ক : রক্ষণশীলতার খোলস থেকে বেরিয়ে আসতে চাইছে সংযুক্ত আরব আমিরাত। এ প্রচেষ্টারই অংশ হিসেবে এবার সেখানে অবিবাহিত যুগলের একসঙ্গে থাকা ও মদ পানে নিষেধাজ্ঞা তুলে নেয়ার পরিকল্পনা করছে দেশটির সরকার।
আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ডব্লিউএএম নিউজ এজেন্সি ও সংবাদপত্র দ্য ন্যাশনাল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মুসলিম দেশ বলে পরিচিত দেশটি তাদের ইসলামি আইনকে ঢেলে সাজানোর পরিকল্পনা করছে বলে জানানো হয়েছে। ব্যাক্তিগত স্বাধীনতার সীমারেখা বর্ধিত করার জন্য ইসলামি আইনে শিথিলতা আনা হচ্ছে বলে জানিয়েছে দেশটি।


বিশ্বের বিভিন্ন দেশের পর্যটকদের অন্যতম জায়গা সংযুক্ত আরব আমিরাত। অবকাশ যাপনের জন্য সারাবিশ্বের লোকজন এখানে আসে। কিন্তু পর্যটকদের জন্য অ্যালকোহল পান ও অবকাশ যাপনের যাবতীয় আয়োজনের ব্যবস্থা থাকলেও দেশটির নাগরিকদের এসবের মধ্যে জড়িয়ে যাওয়াকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য করা হতো। দেশটি কর্তৃক এমন সময় এ ঘোষণাটি আসলো যখন মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যস্ততায় ইসরায়েলের সঙ্গে দেশটির সম্পর্ক স্থাপিত হয়েছে। ধারণা করা হচ্ছে, এর মধ্য দিয়ে দেশটিতে ইসরায়েলি বিনিয়োগের পাশাপাশি পর্যটকের সংখ্যা বাড়বে।

অ্যালকোহল পান করা, সংগ্রহ করা কিংবা বাজারজাত করার অপরাধে ২২ বছর বা তারও বেশি শাস্তির বিধানটি এখন পরিবর্তন হবে। এর আগে লাইসেন্সের ম্যাধ্যমে অ্যালকোহল পানের অনুমতি ছিল কিন্তু নতুন আইনে এ ধরনের কোনো বিধিনিষেধ থাকছে না।

সূত্র: ব্লুমবার্গ, ইকোনমিকস টাইমস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চীনে কোয়ারেন্টিনমুক্ত ডব্লিউএইচও’র টিম, তদন্ত শুরু

azad

ইরান এখন অর্থনৈতিক যুদ্ধ মোকাবেলা করছে : রুহানি

azad

বিচিত্র ছাগলছানা : কপালের উপর এক চোখে দুই মনি

Shamim Reza

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

Shamim Reza

‘প্যান্টের জিপ খুলে যৌনাঙ্গ দেখানো যৌন নির্যাতন নয়’

Shamim Reza

ভারতের প্রজাতন্ত্র দিবসে এ কী লিখলেন শিল্পা, সোশ্যাল মিডিয়ায় তোলপাড়

Shamim Reza