অর্থনীতি-ব্যবসা জাতীয়

‘অবৈধ সম্পদ শান্তিতে ভোগ করতে দেয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ শান্তিতে ভোগ করতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

আজ সোমবার (৯ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে দুদক আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন শেষে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এসব কথা বলেন।

‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এ প্রতিপাদ্যে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে।


ইকবাল মাহমুদ বলেন, জনগণের সম্পদ অবৈধভাবে দখল করে যারা সুখে রয়েছেন, তাদের বলতে চাই- দুদক সে ব্যবস্থা রাখবে না। তারা যেখানেই থাকুক না কেন, দুদক তাদের পেছনে রয়েছে। তাদের অবৈধ অর্জন দুদক শান্তিতে ভোগ করতে দেবে না।

তিনি বলেন, দুর্নীতি শুধু বাংলাদেশের সমস্যা নয়। এটি একটি বৈশ্বিক সমস্যা। এর সমাধান কোনো প্রতিষ্ঠান, সরকার বা গোষ্ঠীর পক্ষে একা সম্ভব নয়। সব শ্রেণী-পেশার মানুষ যদি পূর্ণ আন্তরিক হয়, তাহলে দুর্নীতি প্রতিরোধ ও দমন সম্ভব।

সব শ্রেণী-পেশার মানুষের প্রতি আহ্বান জানিয়ে ইকবাল মাহমুদ বলেন, আগামী প্রজন্মকে সামনে রেখে ও দেশকে দুর্নীতিমুক্ত করতে সবাইকে এটির বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুদক সংস্থার মিডিয়া সেন্টারে দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী ও গণস্বাক্ষরতার আয়োজন করেছে। যা সোমবার বিকাল পাঁচটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। একইসঙ্গে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট থেকে শাহবাগ মোড় পর্যন্ত মানববন্ধনের আয়োজন করা হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ওসি প্রদীপসহ সাত পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত

Sabina Sami

সরকারি এই কর্মকর্তার ওএসডি নিয়ে সোশ্যাল মিডিয়ায় কেন এত হৈচৈ

mdhmajor

বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম

Saiful Islam

সিলেটে ক্যারাম খেলা নিয়ে উত্তেজনা, গুলি ছুড়লেন আ.লীগ নেতা

Sabina Sami

দুই মেয়েকে ফেলে স্বামী-স্ত্রী দুজনেরই মৃত্যু

Sabina Sami

রেলের অতিরিক্ত সচিব ওএসডি : উত্তাল ফেসবুক, ফেরাতে আল্টিমেটাম

Sabina Sami