Views: 163

আইন-আদালত জাতীয়

অভিজিৎ হত্যা মামলায় আরও ২ জনের সাক্ষ্য গ্রহণ


অভিজিৎ রায়। (ফাইল ছবি)

জুমবাংলা ডেস্ক: ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় আরও দু’জনের সাক্ষ্য গ্রহণ করেছে আদালত। আদালতে আজ নূর মোহাম্মদ তালুকদার ও সৈয়দ আবুল কালাম নামের দু’ব্যক্তির সাক্ষ্য নেয়া হয়েছে।

বুধবার ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালতে তারা সাক্ষ্য দেন। এরপর আসামি পক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন। আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামি ২৫ নভেম্বর দিন ধার্য করেন। এ নিয়ে মামলায় ৩৪ জনের মধ্যে ২৪ জনের সাক্ষ্য শেষ হলো।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ব্লগার ও লেখক অভিজিৎ রায়কে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সোহরাওয়ার্দী উদ্যানের পাশে সন্ত্রাসীরা কুপিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


২৭ ফেব্রুয়ারি অভিজিতের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন। ২০১৯ সালের ১৩ মার্চ ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারীর আদালতে ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক মনিরুল ইসলাম। মামলায় ৩৪ জনকে সাক্ষি করা হয়।

১১ এপ্রিল ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান ছয় আসামির বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেন। ১ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান।

মামলার আসামিরা হলেন, মেজর (চাকরিচ্যুত) সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে জিয়া, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন (সাংগঠনিক নাম শাহরিয়ার), আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব, আকরাম হোসেন ওরফে আবির, মো. আরাফাত রহমান ও শফিউর রহমান ফারাবি। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মানসিক স্বাস্থ্য সমস্যা মোকাবিলায় কর্ম-পরিকল্পনা প্রণয়নের আহ্বান সায়মা ওয়াজেদের

mdhmajor

এমসি কলেজে দলবদ্ধ ধর্ষণ : আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল আজ

Sabina Sami

বাংলাদেশে ঢুকে মাছ ধরার সময় ১৭ ভারতীয় জেলে আটক

Sabina Sami

অনুমতি ছাড়া রাজধানীতে মিছিল-সমাবেশ করলেই ব্যবস্থা ডিএমপির

Sabina Sami

ভুয়া সনদে চিকিৎসক হিসেবে নিবন্ধন : ১৪ জনের বিরুদ্ধে মামলা

Sabina Sami

বঙ্গবন্ধু হত্যা মামলায় দণ্ডিতদের রাষ্ট্রীয় খেতাব বাতিল চেয়ে রিট

Saiful Islam