ক্রিকেট (Cricket) খেলাধুলা

অর্থের জন্য টেস্ট ক্রিকেট ছাড়িনি : ওয়াহাব

স্পোর্টস ডেস্ক: গত জুলাইয়ে টেস্ট থেকে অবসর নেন পাকিস্তানি বাঁহাতি পেসার মোহাম্মাদ আমির। আর সেপ্টেম্বরে টেস্ট থেকে ‘অনির্দিষ্টকালের জন্য’ বিরতি নিয়েছেন আরেক পাক বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ।

পাকিস্তানের এই দুই পেসারের টেস্ট ক্রিকেট থেকে সরে যাওয়ার এমন সিদ্ধান্তের কড়া সমালোচনাও করেছেন, ওয়াকার ইউনুস, মিসবাহ-উল হক ও শোয়েব আখতারদের মতো সাবেক ক্রিকেটাররা।

এদিকে টেস্ট ক্রিকেট থেকে আমির ও ওয়াহাব সরে যাওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) ভালোভাবে নেয়নি বিষয়টি। দুজনকেই এবছর কেন্দ্রীয় চুক্তি থেকে ছেটে ফেলা হয়েছে।

সাবেক ক্রিকেটাররা বলেছেন, বেশি বেশি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ খেলে অর্থ কামাতেই টেস্ট ছেড়েছেন আমির-ওয়াহাব। তবে ওয়াহাব রিয়াজ বলছেন, এই অভিযোগ সত্য নয়।


সম্প্রতি পাকিস্তানের দৈনিক নিউ নেশন্সকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়াহাব বলেন, একটা বাজে কথা ছড়ানো হয়েছে যে, আমরা টেস্ট ক্রিকেট থেকে সরে এসেছি বিভিন্ন লিগ খেলে অর্থ উপার্জনের জন্য। আমরা অর্থের জন্য এমনটা করিনি। আমরা সব সময় পাকিস্তানকে প্রতিনিধিত্ব করতে চেয়েছি এবং আমাদের সিদ্ধান্তকে সম্মান করা উচিত।

ওয়াহাব যুক্তি দিয়ে বলেন, দেখুন ২০১৭ সালের পর থেকে আমি পাকিস্তানের লাল বলের ক্রিকেট দলের নিয়মিত ক্রিকেটার নই। আমি হঠাৎ হঠাৎ টেস্ট খেলার সুযোগ পেতাম। সর্বশেষ ২০১৮ সালে খেলেছি। লাল বলের ক্রিকেট থেকে মনোযোগ সরিয়ে শুধুমাত্র সাদা বল নিয়ে চিন্তা করছি। এ জন্যই বিরতি চেয়েছি। এটা অন্যান্য তরুণের জন্য বড় সুযোগ। তাদের তৈরি করে কেন্দ্রীয় চুক্তিতে নিয়ে আসার।

এবছর পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ওয়াহাব রিয়াজ। আর এ নিয়ে তিনি বলেন, কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করার স্বপ্ন মরে যায়নি আমার। পাকিস্তানকে প্রতিনিধিত্ব করার জন্য কেন্দ্রীয় চুক্তির প্রয়োজন নেই। আমি সব সময় দেশের হয়ে খেলতে চেয়েছি। এর থেকে বড় সম্মানের কিছু নেই। সামনে যখনই সুযোগ আসবে তখনই আমি দেশের হয়ে খেলতে চাইবো।

২০১০ সালের আগস্টে ওভালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক ওয়াহাব রিয়াজের। তারপর ২৭ টেস্ট খেলে ৩৪.৫০ গড়ে উইকেট নিয়েছেন ৮৩টি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন স্প্যানিশ গোলরক্ষক দি গিয়া

Saiful Islam

পিএসএলের টিকিটের টাকা ফেরত পাচ্ছেন দর্শকরা

Sabina Sami

মুশফিকের সঙ্গে ডিনারে যাচ্ছেন যারা

Saiful Islam

বাবুলের পর এবার বাফুফে সদস্য জাহাঙ্গীর করোনায় আক্রান্ত

Sabina Sami

আজই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আসছে চূড়ান্ত ঘোষণা

Sabina Sami

পদত্যাগ করলেন বিসিসিআই’র প্রধান নির্বাহী

Shamim Reza