Views: 4

ক্রিকেট (Cricket) খেলাধুলা

অলিম্পিকে টি-১০ ক্রিকেটের জোরালো দাবি ক্রিস গেইলের


স্পোর্টস ডেস্ক : অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত করার ভাবনাচিন্তা চলছে অনেকদিন ধরেই। এবার সেই পদক্ষেপের পক্ষেই জোরালো আওয়াজ তুললেন ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। দাবি করলেন, ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাট টি-১০ অলিম্পিকে অন্তর্ভুক্ত করা হোক।

আইসিসি কর্তৃক স্বীকৃত টি-১০ লিগ অবশ্য কোনো টেস্ট খেলুড়ে দেশে হয় না। আইসিসির সহযোগী দেশ সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হয় এ টুর্নামেন্ট। আসন্ন টুর্নামেন্টে টিম আবুধাবির হয়ে খেলবেন গেইল। তার চোখে অন্য কোনো ফরম্যাট অলিম্পিকে খেলানো কঠিন হলে এই টি-১০ ফরম্যাটকেই কাজে লাগানো যায়।


নিজ শহর জ্যামাইকাতে এক সাক্ষাৎকারে গেইল বলেন, “খুব খুশি হব যদি টি-১০ ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্ত করা হয়। সাধারণ দৃষ্টিভঙ্গি থেকে বলতে পারি, ক্রিকেট এতে অনেক বেশি প্রচার পাবে। খেলাটার উন্নতির জন্যেও এটা সদর্থক পদক্ষেপ হবে।”

শুধু তাই নয়, গেইল মনে করেন, আমেরিকাতেও এই ফর্ম্যাট চালু করা হলে তা যথেষ্ট জনপ্রিয়তা পাবে। বলেছেন, “টি-১০ লিগের জন্য আমেরিকা বিরাট প্ল্যাটফর্ম। তাই ওখানেও খেলাটা হতে পারে। ক্রিকেট সে ভাবে আমেরিকায় পরিচিত নয়। কিন্তু টি-১০ লিগের জন্য খুবই ভাল। ওখান থেকে আর্থিক ভাবেও অনেক লাভ হতে পারে।”

আবুধাবি টি-১০ লিগে অংশগ্রহণ সম্পর্কে গেইল বলেন, ‘এই মুহূর্তে আমি বিশ্রাম নিচ্ছি। এটা আমার দরকার ছিল। কিন্তু আমার মনে টি-১০ লিগ আছে। শিগগিরই ওই আসরের জন্য অনুশীলন শুরু করব। ভালো লাগছে যে আমার দলে দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস আছে। ওর সঙ্গে আমি খেলেছি। আবার খেলতে পারা দারুণ হবে।’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

২৪৪ রানেই শেষ ভারত

azad

পাকিস্তান সফরকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

Mohammad Al Amin

মাশরাফি প্রসঙ্গ উঠতেই সরাসরি যা বললেন সাকিব

Saiful Islam

রবিবার বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন, আর্মি স্টেডিয়াম থেকে শুরু

mdhmajor

আবারও বোলিং করার অনুমতি পেলেন ধনঞ্জয়া

Mohammad Al Amin

ঢাকায় ফিরেছেন হেড কোচ ডোমিঙ্গো

Mohammad Al Amin