Views: 214

অন্যান্য খেলাধুলা

অলিম্পিকে নতুন এক রেকর্ড গড়তে যাচ্ছেন ১১৮ বছর বয়সী এই নারী

স্পোর্টস ডেস্ক: চলতি বছরের মাঝামাঝিতে অনুষ্ঠিতব্য অলিম্পিকের মশাল ধরতে যাওয়া সবচেয়ে বেশি বয়সী মানুষ হতে যাচ্ছেন জাপানি নারী কানে তানাকা। আধুনিক অলিম্পিকের সমবয়সী তিনি। ১১৮ বছর বয়স তার।

তবে এতে তাকে সহায়তা করবেন তার নাতি-নাতনিরা। এর আগে ২০১৬ সালে রিও সামার গেমসে ব্রাজিলের ১০৬ বছরের আইদা জেমাঙ্কু অলিম্পিকের মশাল তুলেছিলেন।

তার আগে ২০১৪ সালে ১০১ বছরের রুশ টেবিল টেনিস খেলোয়াড় আলেজান্ডার ক্যাপতারেনকো শীতকালীন অলিম্পিকের মশাল হাতে নেন। এবার পালা কানে তানাকার।

জীবনের একটি শতাব্দী পার করার মধ্যে দুবার ক্যানসার জয় করেছেন তিনি। একজোড়া মহামারির সাক্ষী এই নারী।

আগামী মে মাসে জাপানে অনুষ্ঠিত হচ্ছে অলিম্পিক গেমস। আর সেখানেই মশাল হাতে দেখা যাবে এই বৃদ্ধাকে। মার্কিন গণমাধ্যম সিএনএনের খবরে এমন তথ্য মিলেছে।

এ বছর জাপানের ফুকুওকার অলিম্পিকে মশাল নিয়ে হাঁটবেন বিশ্বের প্রবীণতম এই নারী। এক্ষেত্রে তানাকার পরিবার তাকে ১০০ মিটার হুইলচেয়ারে করে পাঠাবেন। তার পর মশাল হাতে কয়েক পা হাঁটতে দেখা যাবে তাকে।

তানাকা বলেন, এই অনুষ্ঠানের জন্য জানুয়ারিতে নতুন এক জোড়া জুতোও পেয়েছেন তিনি।

এই বিষয়ে তানাকার নাতি ষাটোর্ধ্ব ইজি তানাকা বলেন, ১১৮ বয়সে এসেও বেশ দারুণভাবে জীবনযাপন করছেন আমার দাদি। খুবই স্বতস্ফূর্ত। অলিম্পিকে মশাল নেওয়া সত্যিই বড় ব্যাপার। আশা করি, তানাকাকে দেখে গোটা বিশ্ব অনুপ্রাণিত হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

‘ফ্যান পাওয়ার’ যেভাবে বদলে দিলো ইউরোপিয়ান সুপার লিগের গতি-প্রকৃতি

Mohammad Al Amin

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

মাশরাফীর ছবি নিয়ে প্রতারণার অভিযোগ

Shamim Reza

টস জিতে ফিল্ডিংয়ে কলকাতা, একাদশে নেই সাকিব

rony

লিগ শিরোপার দ্বারপ্রান্তে বায়ার্ন মিউনিখ

azad

তামিম-শান্ত-মুমিনুলের ব্যাটে ঝলক, প্রথম দিনে সংগ্রহ ৩০২ রান

mdhmajor