in

অলিম্পিকে রোমান-দিয়া জুটির স্বপ্নভঙ্গ

স্পোর্টস ডেস্ক: শনিবার টোকিওর ইউমেনোস হিমাপার্কে কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছিলেন আর্চার রোমান সানা এবং দিয়া সিদ্দিক।

দিয়ার সঙ্গে জুটি বেঁধে রোমান অঘটন ঘটিয়ে দিতে পারেন এমন প্রত্যাশা ছিল বাংলাদেশের। কিন্তু কোয়ার্টার-ফাইনালের প্রথম রাউন্ডেই সেই প্রত্যাশা ফিকে হয়ে যায়। যেখানে কোরিয়া ৩৮ পয়েন্ট সংগ্রহ করে, সেখানে বাংলাদেশি জুটির সংগ্রহ ৩০ পয়েন্ট।

দ্বিতীয় রাউন্ডে দু’পয়েন্টের ব্যবধানে হেরে যান তারা। তৃতীয় রাউন্ডে হাড্ডাহাড্ডি লড়াই হয়। ৪০ পয়েন্টের মধ্যে ৩৯ পয়েন্ট সংগ্রহ করে দক্ষিণ কোরিয়া। কোরিয়ার থেকে এক পয়েন্ট কম পায় বাংলাদেশের জুটি। কোয়ার্টার ফাইনাল জিতে যায় দক্ষিণ কোরিয়া। শেষ পর্যন্ত নবম স্থানে শেষ করে বাংলাদেশ। ২৭ জুলাই ব্যক্তিগত ইভেন্টে নামবেন তারা।

রোমান-দিয়া জুটির পারফরম্যান্স নিয়ে বাংলাদেশের কোচ বলেন, দেশ ছাড়ার আগে আমাদের প্রাথমিক লক্ষ্য ছিল সেরা ১৬ র মধ্যে থেকে নক আউট খেলা। রোমান ও দিয়া সেই লক্ষ পূরণ করেছে।

রোববার শুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের পুরুষ বিভাগে নামবেন আবদুল্লাহ হেল বাকি। আগামী ৩০ জুলাই নারী ও পুরুষদের ৫০ মিটারের ফ্রিস্টাইল সাঁতারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন জুনায়না আহমেদ এবং আরিফুল ইসলাম। ১ আগস্ট পুরুষদের ৪০০ মিটারে নামবেন মোহাম্মদ জহির রায়হান।

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়