Views: 420

ক্যাম্পাস জাতীয়

অসচ্ছল শিক্ষার্থীদের পরিচয় গোপন রেখে সাহায্য করছে ছাত্রলীগ

জুমবাংলা ডেস্ক: মহামারি করোনা ভাইরাস স্তব্ধ করে দিয়েছে পুরো দেশটাকে। আতঙ্ক বিরাজ করছে প্রতিটি মানুষের মাঝে। সবকিছু স্তব্ধ হয়ে যাওয়ায় সকল মানুষের আয় বন্ধ হয়ে গিয়েছে।

নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষগুলো সরকার ও বিভিন্ন সংগঠনের ত্রাণ সহায়তা পেলেও বরাবরই বঞ্চিত হয় মধ্যবিত্তরা। সরকারি বা বেসরকারি কোনো পর্যায়ে তারা সহায়তা পেতে হাত বাড়ান না লোক লজ্জার ভয়ে। আর এসব মধ্যবিত্তদের জন্যই হাত বাড়িয়ে দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ বলেন, “ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকে, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমরা ভাই হিসেবে বিশ্ববিদ্যালয়ের অসহায় ছাত্রদের পাশে দাড়াচ্ছি তাদের পরিচয় গোপন রেখে।”

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, “বিশ্ববিদ্যালয়ের অনেক গরিব শিক্ষার্থী আছে যাদের এই দুর্যোগ মুহূর্তে ঘরে চাল কেনার মত পয়সা নাই। কিন্তু আত্মসম্মানের ভয়ে কারো কাছে সাহায্য চাইতে পারে না, এরকম অনেক শিক্ষার্থী আশা নিয়ে আমার কাছে ফোন করেছিল।
আমি আমার ব্যক্তিগতভাবে কয়েকজনকে সহযোগিতা করেছি, কয়েকজনকে বিভিন্ন বিভাগের শিক্ষকদের কাছ থেকে সহযোগিতা নিয়ে দিয়েছি , কয়েকজনকে সহযোগিতার জন্য সাধারণ সম্পাদক মাজেদ ও আমাদের ছাত্রলীগের সাবেক নেতাকর্মী কয়েকজনের কাছে গোপনীয় ভাবে নাম দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র হিসেবে আমাদের বিশ্ববিদ্যালয়ের অসহায় ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়াতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।”

আরও পড়ুন

আয়মন নদীতে নিখোঁজ, সিনথিয়ার খোঁজ মিলল আখালিয়া নদীতে!

globalgeek

সর্বোচ্চ পেশাদারী দক্ষতা অর্জনে মনোযোগ দিন: সেনা সদস্যদের প্রধানমন্ত্রী

mdhmajor

দেশের সকল গৃহহীনকে ঘর দেওয়ার অঙ্গীকার পুণর্ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী

mdhmajor

দুই মাসের মধ্যে দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যু

rony

শালির সঙ্গে শফিকের অনৈতিক সম্পর্ক, জান্নাতুলকে জেলে পাঠান মা

Shamim Reza

রাজধানীতে ২৪ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

Shamim Reza