অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি ব্রাজিলের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোকে। তার কার্যালয় সূত্রে জানিয়েছে, সাও পাওলোর একটি হাসপাতালে নেওয়া হয়েছে তাকে। অন্ত্রের জটিলতায় ভুগছেন তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

এদিকে হাসপাতালে ভর্তি হওয়ার টুইট করে জনগণকে আশ্বস্ত করেছেন তিনি। টুইটে বলেছেন, শিগগিরই তিনি সুস্থ হয়ে ফিরে আসবেন। তিনি সবাইকে শুভেচ্ছা জানান।

জানা যায়, স্থানীয় সময় গতকাল বুধবার (১৪ জুলাই) ভোরে রাজধানী ব্রাসিলিয়ায় সামরিক হাসপাতালে নেওয়া হয় বলসোনারোকে। চিকিৎসকেরা জানান, বলসোনারোকে ২৪ থেকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে।

প্রেসিডেন্টের কার্যালয় থেকে জানানো হয়, ২০১৮ সালে বলসোনারোর অস্ত্রোপচার করেন আন্তোনিও লুইজ মাসেদো। তিনি পরীক্ষা–নিরীক্ষা ও অস্ত্রোপচারের জন্য বলসোনারোকে সাও পাওলোর ওই হাসপাতালে পাঠানোর সুপারিশ করেন।

ব্রাজিলের যোগাযোগবিষয়ক ব্যবস্থাপক ফাবিও ফারিয়া সাংবাদিকদের জানান, সাও পাওলোর হাসপাতালে স্থানান্তরের সময় বলসোনারো শান্ত ও স্বাভাবিক ছিলেন।

ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারোর ছেলে ফ্লাভিও সিএনএনকে জানান, ঝুঁকি এড়াতে বলসোনারোর পাকস্থলী থেকে তরল বের করা হয়েছে। ফ্লাভিও আরও জানান, তাঁর বাবার কথা বলতে অসুবিধা হচ্ছে। অস্ত্রোপচার করা হলেও তা খুব বেশি গুরুতর হবে না।