Views: 189

অন্যরকম খবর আন্তর্জাতিক

অসুস্থ মালিকের জন্য হাসপাতালের বাইরে টানা ছয়দিন অপেক্ষায় পোষা কুকুর

ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক : কুকুরের প্রভুভক্তি স্বভাব নিয়ে বিশ্বের নানা দেশে বিভিন্ন গল্প প্রচলিত রয়েছে। এবার সেরকমই আরেকটি বিশ্বস্ততার উদাহরণ দেখালো এক পোষা কুকুর। অসুস্থ হয়ে মালিক হাসপাতালে ভর্তি হওয়ার পর টানা ছয়দিন বাইরে দাঁড়িয়ে তার সুস্থতার জন্য অপেক্ষা করেছে পোষা কুকুরটি। ঘটনাটি ঘটেছে তুরস্কে।

গত ১৪ জানুয়ারি মস্তিষ্কের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন ক্যামাল সেনটার্ক নামের এক ব্যক্তি। ৬৮ বছর বয়সী ওই ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়ার সময় বোনচুক নামের ওই কুকুরটি তাকে অনুসরণ করে হাসপাতালে যায়। পরে ক্যামাল সেনটার্ককে তুরস্কের নর্থইন্টার্ন সিটির একটি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে সেখানেই বসে থাকত তার পোষা কুকুরটি।

জানা গেছে, প্রতিদিন হাসপাতালের বাইরে নিয়ম করে বসে থাকত বোনচুক। হাসপাতালের কর্মীরাই তার খাওয়া দাওয়ার ব্যবস্থা করত।

হাসপাতালের জনসংযোগ বিভাগের পরিচালক ফুয়াত উগুর বলেন, কারও ক্ষতি করেনি কুকুরটি। মালিকের প্রতি কুকুরটির ভালোবাসা সবার নজরে কেড়েছে। সবাই ওকে পেয়ে খুব খুশি হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সেনটার্কের মেয়ে বেশ কয়েকবার কুকুরটিকে বাড়িতে নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন। কিন্তু বাড়ি গেলেও প্রতিবারই কুকুরটি হাসপাতালে চলে এসেছে।

সেনটার্ককে যেদিন হাসপাতাল থেকে ছাড়া পান সেদিন হুইলচেয়ারের পাশেই ছিল বোনচুক। আনন্দে আত্মহারা বোনচুক বারাবার লাফিয়ে লাফিয়ে সেনটার্কের গায়ে ঝাঁপিয়ে পড়ছিল। যা দেখে খুশি হন হাসপাতালের কর্মীরাও।

সেনটার্ক বলেন, মানুষের মতোই কুকুরটি আমাদের খুব কাছের একজন। ওদের আচরণ মানুষের মতোই, যা আপনাকে সব সময় আনন্দ দেবে।

সূত্র: এপি


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

লন্ডনে তালা ভেঙে অর্থমন্ত্রী মুস্তফা কামালের জামাতার লাশ উদ্ধার

Saiful Islam

রাশিয়ার ১৮ কূটনীতিককে বহিষ্কার চেক প্রজাতন্ত্রের

Mohammad Al Amin

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, ৮ ভাই নিহত

Shamim Reza

মাস্ক পরা লাগবে না ইসরায়েলে, খুলে গেল স্কুল

Shamim Reza

সৌদি পরমাণু কর্মসূচি আটকে তোড়জোড় মার্কিন কংগ্রেসে

Shamim Reza

সিউলস্থ বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পোস্টে আটকেপড়াদের আহাজারি

mdhmajor