Views: 97

বিনোদন

অস্কারে মনোনয়ন পেল ‘জাল্লিকাট্টু’


বিনোদন ডেস্ক : অস্কারে মনোনয়ন পেল ভারতীয় ছবি ‘জাল্লিকাট্টু’। পরিচালক লিজো জোসের ছবি জাল্লিকাট্টু-ই এবার অস্কারের মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবে। পরপর ২৭টি ছবিকে পেছনে ফেলে এবার অস্কারের মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য এগিয়ে গেল জাল্লিকাট্টু।

এ ছবিতে দেখানো হয়েছে, হারিয়ে যাওয়া একটি ষাড়কে খুঁজতে রাস্তায় নেমে পড়ে প্রায় গোটা গ্রাম। হাতে মশাল নিয়ে ওই ষাড়কে খুঁজতে বন, জঙ্গল পেরিয়ে বিভিন্ন জায়গায় ছুটতে শুরু করে মানুষ।

লেখক হরেশের ছোট গল্প থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি করা হয়েছে এই মালায়লম ছবি। মানুষ যে পশুর চেয়েও অধম হয়ে গিয়েছে বর্তমানে, সেই দৃশ্যপটেই জাল্লিকাট্টু তৈরি করা হয়েছে বলে জানান জুরি বোর্ডের চেয়ারম্যান রাহুল রাওয়াল।

৯৩তম অস্কারের মঞ্চে জাল্লিকাট্টু কতটা মন জয় করতে পারে, এবার সেটাই দেখার।


২৭টি ছবির মধ্যে অস্কারে যাওয়ার দৌড়ে আরও ছিল দ্য ডিসাইপল, শকুন্তলা দেবী, শিকারা, গুঞ্জন সাক্সেনা, ছপাক, একে ভার্সাস একে, গুলাবো সিতাবো, ভোঁসলে, কামইয়াব, ছলাং, দ্য স্কাই ইজ পিঙ্ক, বুলবুল, সিরিয়াস মেনের মতো ছবি।

তবে কেন ‘জাল্লিকাট্টু’ ছবিকে বেছে নেওয়া হয়েছে, তা জুরি বোর্ডের চেয়ারম্যান রাহুল রাওয়াল জানিয়েছেন। তিনি বলেছেন, লিজো জোসে পেলিসারির ছবি মানুষ যে পশুরও অধম সেই দিকটা তুলে ধরেছে। মানুষের ব্যবহার যে পশুর থেকেও খারাপ সেটাই দেখানো হয়েছে সিনেমায়।

তিনি বলেন, “এমন ছবির প্রোডাকশনের জন্য আমাদের গর্বিত হওয়া উচিত। এমন আবেগ, যা আমাদের সবাইকে নাড়িয়ে দিয়েছে। লিজো অত্যন্ত গুণী পরিচালক। তাই আমরা ‘জাল্লিকাট্টু’কে বেছে নিয়েছি।”

এ ছবিতে অভিনয় করেছেন অ্যান্টনি ভারগিস, চেম্বান বিনোদ জোসে, সাবুমন আবুসামাদ এবং স্যান্টি বালাচন্দ্রণ। এস হরেশের গল্পের অবলম্বন করে তৈরি এই ছবি। দেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রশংসা কুড়িয়েছে মালয়ালি ছবি।

২০১৯ সালে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় এই ছবির। ৫০তম ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে লিজো জোসে পেলিসারি সেরা পরিচালকের পুরস্কার পান।

সূত্র: জি নিউজ, ইন্ডিয়ান এক্সপ্রেস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পিঠ খোলা ছবি দিয়ে ভাইরাল বাংলাদেশি মডেল

Shamim Reza

খোলা পিঠের ছবিতে ভাইরাল বাংলাদেশি মডেল!

Saiful Islam

তবে কী ঘর ভাঙছে নুসরাতের!

Saiful Islam

কান্নায় ভেঙে পড়লেন সালমান খান

Shamim Reza

কোমর দুলিয়ে নেচে ঝড় তুললেন পূর্ণিমা

Saiful Islam

পর্ন ছবিতে কাজ করার আগে সানি লিওনের দুর্লভ কিছু ছবি

Saiful Islam