Views: 77

ক্রিকেট (Cricket) খেলাধুলা

অস্ট্রেলিয়াকে সরিয়ে শীর্ষে ইংল্যান্ড


স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করেছে ইংল্যান্ড। সিরিজের তৃতীয় ম্যাচে ইংলিশরা জিতেছে ৯ উইকেটে!

এদিকে প্রোটিয়াদের হোয়াইটওয়াশের ফলে অস্ট্রেলিয়াকে হটিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বসেছে ইংল্যান্ড। অজিদেরও সুযোগ থাকছে শীর্ষস্থান দখল করার। ভারতের বিপক্ষে আসন্ন সিরিজ জিতলেই তারা পুনরুদ্ধার করবে সিংহাসন।

কেপ টাউনে প্রোটিয়ারা ১৯২ রানের বড় লক্ষ্য দিয়েও ইংলিশদের আটকাতে পারেনি। অথচ এতদিন কেপটাউনের এই ভেন্যুতে দ্বিতীয় ইনিংসে ১৯০ রান করতে পারেনি কোনও দল।


দলীয় ২৫ রানে শুধু জেসন রয়ের উইকটিই নিতে পেরেছিল স্বাগতিকরা। বাকিটা সময় শাসন করেছেন টি-টোয়েন্টির শীর্ষ র‌্যাঙ্কধারী ডেভিড মালান ও জস বাটলার। দ্বিতীয় উইকেটে টি-টোয়েন্টির বিশ্বরেকর্ড জুটি গড়েই (১৬৭ রান) দলের জয় নিশ্চিত করেছেন। বাটলার ৪৬ বলে অপরাজিত ছিলেন ৬৭ রানে। সবচেয়ে বেশি বিধ্বংসী ছিলেন মালান। মাত্র ৪৭ বলে ১৪টি চার ও ১০ ছয়ে অপরাজিত ছিলেন ৯৯ রানে। তাতে ১৪ বল বাকি থাকতেই জয় নিশ্চিত হয়েছে সফরকারীদের।

অবশ্য টস জিতে শুরুতে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাই হুমকি হয়ে দাঁড়িয়েছিল। ৬৪ রানে তিন উইকেটের পতন হলে কিছুটা চাপে পড়ে গিয়েছিল স্বাগতিকরা। সেখান থেকে প্রোটিয়াদের হয়ে তাণ্ডব চালিয়েছেন ফাফ দু প্লেসিস ও রাসি ভ্যান ডার ডাসেন। ৩৭ বলে ৫টি চার ও ৩ ছক্কায় ৫২ রানে অপরাজিত ছিলেন প্লেসিস। আর ৩২ বলে ৭৪ রানে অপরাজিত ছিলেন রাসি ভ্যান ডার ডাসেন। তার ইনিংসে চিল ৫টি চার ও ৫টি ছয়। এ দুজনে ভর করে ৩ উইকেটে ১৯১ রান তুলতে পারে দক্ষিণ আফ্রিকা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মাশরাফীর টুর্নামেন্টের ফাইনালে আশরাফুল

Mohammad Al Amin

লোপেতেগুইয়ের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ালো সেভিয়া

Mohammad Al Amin

পাকিস্তান সুপার লিগে দল পাননি বাংলাদেশের কেউ

Saiful Islam

না ফেরার দেশে পাড়ি জমালেন কলিন ম্যাকডোনাল্ড

Mohammad Al Amin

বাংলাদেশকে রীতিমত অপমান করলো আইসিসি

Saiful Islam

সেল্ফ আইসোলেশনে আগুয়েরো

Mohammad Al Amin