Views: 188

ক্রিকেট (Cricket) খেলাধুলা

অস্ট্রেলিয়া-ভারত সিরিজে অস্ট্রেলিয়ায় ফেভারিট : ওয়াসিম আকরাম


স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষ হওয়ার পর পরই চলতি মাসের শেষ সপ্তাহে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির পর চার টেস্টের সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় উড়াল দিবে বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। সব মিলিয়ে প্রায় আড়াই মাস অস্ট্রেলিয়াতে পার করে দিতে হবে টিম ইন্ডিয়াকে।

আর সেই সফরে অস্ট্রেলিয়াকেই ফেভারিট মানছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। বিশেষ করে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াই এগিয়ে থাকবে বলে মনে করেন তিনি।

সম্প্রতি ক্রিকবাজের ইউটিউব চ্যানেলে দেয়া এক সাক্ষাৎকারে এ সাবেক পাক অধিনায়ক বলেন, অস্ট্রেলিয়ার ফাস্ট বোলিং আক্রমণ এ মুহূর্তে বিশ্বের সেরা। ওদের দলে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউডের মতো পেসার আছেন। পাশাপাশি আরও কয়েকজন ভালো বোলারও আছেন। লড়াইটা বেশ জমবে বলে মনে করছি। তবে আমার ধারণা এই সফরে অস্ট্রেলিয়াই ফেভারিট।


তবে এ দ্বৈরথে পিচকেও বড় একটি ফ্যাক্টর বলে মনে করেন ওয়াসিম।

তিনি বলেন, পিচের ওপরে অনেক কিছু নির্ভর করবে। কারণ কোকাবুরা বল পুরনো হয়ে গেলে উইকেট পাওয়া কঠিন হয়ে যায়। তখন রান আটকানোর উপায় খুঁজে বের করতে হয়।

সেখানে অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যানের ফেরার বিষয়টি উল্লেখ করেন ওয়াসিম আকরাম।

তিনি যোগ করেন, অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ ফিরে এসেছে। এতে তাদের ব্যাটিং শক্তি আরও অনেক বেড়ে যাবে।

তবে ভারতের বোলারদের খেলতেও স্বাগতিকদের ভুগতে হবে বলে মনে করেন এই সাবেক তারকা।

বর্তমান ভারত দলের পেসারদের ভূয়সী প্রশংসা করে ওয়াসিম আকরাম বলেন, ভারতের বোলিং আক্রমণও দারুণ। এখন মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরথ, নবদীপ সাইনি এবং বাকিরাও বেশ ভালো। ভারতীয় ক্রিকেটারদের শরীরী ভাষায় এখন বোঝা যায়, ওরা নিজেদের ওপর কতটা আস্থা রাখে। কতটা পরিশ্রম ওরা করে, তাও ওদের দেখে বোঝা যায়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রোববার ঢাকায় আসছে উইন্ডিজ দল

Saiful Islam

রোহিত শর্মাকে নিয়ে বাজি ধরে কাটতে হলো অর্ধেক গোঁফ

Saiful Islam

পাকিস্তান সুপার লিগের নিলামে ছয় বাংলাদেশি

Saiful Islam

করোনায় আক্রান্ত আবাহনীর সহকারী কোচসহ পাঁচ ফুটবলার

Saiful Islam

ভারতীয় পেসারকে ‘বানর’ বললেন অস্ট্রেলিয়ার সমর্থকরা!

Saiful Islam

ইংলিশ ফুটবল লিগে রেকর্ড ১১২ জন করোনা পজিটিভ

azad