অ্যান্ডারসন গড়লেন অবিশ্বাস্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক: পেসারদের ক্যারিয়ার সাধারণত এমনিতেই ছোট হয়। কিন্তু জেমস অ্যান্ডারসন সাধারণ নিয়মটা ভাঙলেন, গড়লেন অবিশ্বাস্য এক রেকর্ড। দেশের হয়ে সর্বোচ্চ টেস্ট খেলার রেকর্ড, সেটাও কিনা আবার একজন পেসার হয়ে!

দুর্দান্ত ফর্ম আর ফিটনেস বজায় রেখে ৩৮ বছর বয়সেও খেলে চলেছেন অ্যান্ডারসন। শুধু খেলে চলেছেন বললে ভুল হবে, আসলে ইংল্যান্ড টেস্ট দলের পেস আক্রমণের প্রধান অস্ত্র তো তিনিই। একের পর এক রেকর্ড যিনি নিজের হাতে ছুঁইয়ে নিচ্ছেন।

এবার গড়লেন ইতিহাস। আজ (বৃহস্পতিবার) নিউজিল্যান্ডের বিপক্ষে বার্মিংহাম টেস্ট খেলতে নেমে যে রেকর্ড অ্যান্ডারসন লিখেছেন, সেটি স্বপ্নের চেয়েও স্বপ্নময়। ইংল্যান্ডের ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ১৬২ টেস্ট খেলার কীর্তি গড়েছেন এই পেসার।

এর আগের রেকর্ডটি ছিল স্যার অ্যালিস্টার কুকের। তিনি ইংলিশদের হয়ে ১৬১টি টেস্ট খেলেছেন। অ্যান্ডারসন আজই তাকে ছাড়ালেন। ফর্মটা যেমন এখনও, সামনে হয়তো ধরাছোঁয়ার বাইরে চলে যাবেন।

ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলা ক্রিকেটারদের মধ্যে তৃতীয় স্থানে আছেন অ্যান্ডারসনেরই পেস সতীর্থ স্টুয়ার্ট ব্রড। দেশের হয়ে এখন পর্যন্ত ১৪৮ টেস্ট খেলেছেন এই পেসার। ১৩৩ টেস্ট খেলে চার নম্বরে আছেন অ্যালেক স্টুয়ার্ট।


জুমবাংলানিউজ/একেএ