Views: 38

Coronavirus (করোনাভাইরাস) অন্যরকম খবর আন্তর্জাতিক

অ্যাম্বুলেন্স মেলেনি, বাইকে চাপিয়ে শ্মশানে মায়ের লাশ নিয়ে গেলেন ছেলে-জামাই

আন্তর্জাতিক ডেস্ক : করোনায় মর্মান্তিক দৃশ্য দেখতে দেখতে ক্লান্ত ভারত। আঁতকে ওঠার মতো ঘটনা। যা দেখে থমকে যেতে হচ্ছে।  এবার অন্ধ্রপ্রদেশের রাস্তায় শিউড়ে উঠলেন মানুষ। অ্যাম্বুলেন্স মেলেনি, এমনকি ঠেলা গাড়িও নয়। তাই এক মহিলার মৃতদেহ বাইকে চাপিয়ে শ্মশানে নিয়ে গেল পরিবার।  শ্রীকাকুলামের এই ঘটনা বুঝিয়ে দিচ্ছে দেশের স্বাস্থ্য পরিকাঠামো ঠিক কোন জায়গায়! শব্দে-বাক্যে যার বহিঃপ্রকাশের প্রয়োজন নেই। ছবিই বলে দিচ্ছে সবটা।

জানা গিয়েছে,  অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার মাণ্ডাসা মণ্ডল গ্রামের বাসিন্দা ইনি।  বয়স ৫০। বেশ কয়েকদিন ধরেই করোনার উপসর্গ প্রকট হয়ে উঠেছিল তাঁর শরীরে। করোনা পরীক্ষা করা হয়। কিন্তু রিপোর্টের জন্য অপেক্ষা করতে করতে চিকিৎসা পাওয়া হল না। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সোমবার তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, ততক্ষণে সব শেষ।

এরপর মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য ছেলেরা গাড়ি বা অ্যাম্বুলেন্সের খোঁজ করেন। কিন্তু কোথায় কি! অনেকক্ষণ অপেক্ষার পর মাকে বাইকে চাপিয়ে শেষকৃত্য করতে নিয়ে গেলেন ছেলে ও জামাই। ছেলের পিঠের উপর মায়ের নিথর দেহ। পিছন থেকে সামলাচ্ছেন জামাই।

গত ২৪ ঘণ্টায় অন্ধ্রপ্রদেশে আক্রান্ত হয়েছেন ১১,৪৩৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ জনের। সুস্থ হয়েছেন ৭০৫৫ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৪৩১৫ জন। আর এতেই নাজেহাল স্বাস্থ্য পরিকাঠামো।

Share:



আরও পড়ুন

কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক, বোর্ড থেকে পদত্যাগে বাধ্য হন বিল গেটস

rony

নিরাপত্তা পরিষদে ফিলিস্তিন বিষয়ক বৈঠক ফের ব্যর্থ

azad

মুম্বাই বিমানবন্দর ৩ ঘণ্টা বন্ধ ঘোষণা

azad

চলমান লকডাউনের ব্যাপারে ৭ দিন পর সিদ্ধান্ত

rony

ঈদের পর টানা দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যু বেড়েছে, আক্রান্তও দ্বিগুণ

rony

ইসরায়েলের রক্ষাকর্তা ‘আয়রন ডোম’, ঠেকাচ্ছে হামাসের পাল্টা আক্রমণ

mdhmajor