Views: 158

Exceptional Technology News অর্থনীতি-ব্যবসা বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবসা আডিয়া

আইডিয়া দিলেই মিলবে ব্যাংক ঋণ


ব্যাংক ঋণ পেতে মর্টগেজ বাধ্যতামূলক। আরও যে কত কী লাগে, তার ইয়ত্তা নেই। কিন্তু এখন আর এসব লাগবে না। শুধুমাত্র “আইডিয়া” জমা দিয়েই ঋণ পাওয়া যাবে। অবিশ্বাস্য হলেও এটাই সত্য।

তথ্য-প্রযুক্তিখাতে এমন সহজ ঋণ দিতে কোম্পানি খুলছে সরকার। “স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড” নামের এই কোম্পানি গঠনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


পরে সচিবালয়ে মন্ত্রিসভার সিদ্ধান্ত সাংবাদিকদের জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি বলেন, “স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড” আইসিটি প্রোডাক্ট তৈরি ও বিপণনের জন্য উদ্যোক্তাদের আর্থিক সহায়তা দেবে। কোম্পানি কাজ শুরু করলে ঋণের পরিমাণ ও সুদের হার ঠিক করা হবে।

কোম্পানিটির অনুমোদিত মূলধন হবে ৫০০ কোটি টাকা। ২০০ কোটি টাকার পরিশোধিত মূলধন নিয়ে যাত্রা শুরু করবে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য হবে ১০ টাকা। তথ্য প্রযুক্তি সচিব কোম্পানির চেয়ারম্যান হিসেবে থাকবেন এবং মোট পরিচালক হবেন ৭ জন।

শফিউল আলম বলেন, এই কোম্পানি থেকে ঋণ পেতে মর্টগেজসহ নানা কাগজ লাগবে না। উদ্যোক্তাদের মাথায় যে আইডিয়া আছে, তা থেকেই টাকা পাওয়া যাবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

যেভাবে ইউরোপ হবে বিশ্বের ‘শীর্ষ তথ্য-মহাদেশ’

azad

বৃহস্পতিবার বন্ধ থাকছে যেসব মার্কেট, ঢাকার যে স্থানগুলোতে না যাওয়াই ভালো

rony

দক্ষ জনশক্তি সৃষ্টির উদ্যোগ নিয়েছে সরকার: প্রধানমন্ত্রী

mdhmajor

অবৈধ মোবাইল বন্ধের বিষয়ে ৬ প্রশ্নের উত্তর বিটিআরসির

Saiful Islam

কুবি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল কার্যক্রমের উদ্বোধন

Sazzad

৩ কারণে বিশ্ব পুঁজিবাজারে ঊর্ধ্বগতি

azad