Views: 101

ক্রিকেট (Cricket) খেলাধুলা

আইপিএলের টাইটেল স্পন্সর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছে ভিভো

স্পোর্টস ডেস্ক: ভারতের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) টাইটেল স্পন্সর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছে চীনের মোবাইল প্রস্তুতকারি প্রতিষ্ঠান ভিভো।

ধারণা করা হচ্ছে, ভারত-চীনের সাম্প্রতিক সীমান্ত বিরোধ নিয়ে সংঘর্ষের প্রেক্ষিতেই চীনা এই প্রতিষ্ঠান আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়েছে।


২০১৮ সালে পাঁচ বছরের জন্য আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি করে ভিভো। যার আর্থিক মূল্য ২,১৯৯ কোটি রুপি!

গত রবিবার (২ আগস্ট) ভারতীয় ক্রিকেট বোর্ড জানায়, এবারের আইপিএলেও টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ভিভো। কিন্তু বোর্ডের এই ঘোষণার পর ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। সীমান্ত বিরোধের প্রেক্ষিতে যখন পুরো ভারত জুড়ে চীনা পণ্য বয়কটের ডাক চলছে, তখন আইপিএলের চীনের প্রতিষ্ঠান কিভাবে এবং কোন মর্যাদায় টাইটেল স্পন্সর হিসেবে থাকে? এমন প্রশ্ন তোলেন অনেকে। বিতর্কের এই তোড়ে নিজেরাই সরে দাঁড়ায় ভিভো।

এখন নতুন করে আইপিলের জন্য টাইটেল স্পন্সর খুঁজতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে।

১৩তম আইপিএলের আয়োজন করা হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। দুবাই, শারজা এবং আবুদাবী এই তিন ভেন্যুতে বসছে এবারের আইপিএল।

এবারের টুর্নামেন্টের উদ্বোধন হচ্ছে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল হবে ১০ নভেম্বর। ৫৩টি ম্যাচের মধ্যে ১০টি ম্যাচ হবে দিনের বেলা। আর ফ্লাডলাইটে হবে বাকি ম্যাচের আয়োজন। দিনের খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। আর রাতের ম্যাচের আসর বসছে রাত ৮টায়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টিম হোটেল ছেড়ে বাসায় ফিরে যাচ্ছেন মুশফিক-তামিমরা

rony

যে সুন্দরী ফিটনেস ট্রেনারকে নিয়ে ফুটবল বিশ্বে ঝড়

Shamim Reza

পিছিয়ে গেল বাংলাদেশের শ্রীলঙ্কা সফর

Shamim Reza

ফুটবল তারকার ডাকে কোমা থেকে ফিরলেন তরুণী

Shamim Reza

আমাকে বাদ দিলে, মেসিকেও বাদ দিতে হবে : ডি মারিয়া

Shamim Reza

১২ লাখ টাকা জরিমানা গুনলেন কোহলি

rony