Views: 573

ক্রিকেট (Cricket) খেলাধুলা

আইপিএলের সর্বোচ্চ গতির তিনটি বল নর্টিয়ের

স্পোর্টস ডেস্ক : দুবাইয়ে গতির ঝড় তুলেছিলেন রাজস্থান রয়্যালসের জোফরা আর্চার ও দিল্লি ক্যাপিটালসের আনরিখ নর্টিয়ে। দুজনের গতির লড়াইয়ে শেষ পর্যন্ত এগিয়ে ছিলেন নর্টিয়ে। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ গতির বলের রেকর্ড করেছেন দক্ষিণ আফ্রিকান পেসার।

দিল্লির ইনিংসে ৯১ মাইল বেগে ঝড় তুলেছিলেন আর্চার। চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন রাজস্থানের ইংলিশ পেসার। ৭ উইকেটে ১৬১ রানে থেমেছিল দিল্লি। কিন্তু লক্ষ্যে নেমে রাজস্থান পড়ে নর্টিয়ের গতির তোপে।


২০১২ সালে ডেল স্টেইনের বলের গতি ছিল ঘণ্টায় ১৫৪.৪০ কিলোমিটার। গত আট বছর ধরে ওটাই ছিল সর্বোচ্চ গতির বল। বুধবার রাতে রাজস্থানের ইনিংসের তৃতীয় ওভারে বল হাতে নিয়ে স্বদেশী পেসারকে সরিয়ে দেন নর্টিয়ে। ২৬ বছর বয়সী এই পেসার পঞ্চম বলে ১৫৬.২২ কিলোমিটার গতিতে বল করে রেকর্ড গড়েন। যদিও তার ওই বলে স্কুপ করে বাউন্ডারি মেরেছিলেন জস বাটলার।

কিন্তু পরের গতিময় বোলিংয়ে বাটলারের স্টাম্প ভেঙে যায়। নর্টিয়ের ওই বলের গতি ছিল ১৫৫.২ কিলোমিটার, যা আইপিএলের দ্বিথীয় সর্বোচ্চ। পরে আরও একবার ১৫৪.৭ কিলোমিটার গতির বল করেছিলেন প্রোটিয়া পেসার। তাতে আইপিএলে তিনটি সর্বোচ্চ গতিময় বলের মালিক হলেন নর্টিয়ে। চারে নেমে গেলেন স্টেইন।

দলকে ১৩ রানে জেতাতে ৩৩ রানে দুটি উইকেট নেন নর্টিয়ে। তাতে আট ম্যাচে ১০ উইকেট নিয়ে কাগিসো রাবাদার সঙ্গে দলের যৌথ শীর্ষ উইকেটশিকারি এখন তিনি। ম্যাচ শেষে এই পেসার বলেছেন, ‘আমি এটা (দ্রুতগতির বল করার কথা) জানতামই না। তবে বলের গতি বাড়াতে আমি কঠোর পরিশ্রম করছি। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো বলটা সঠিক জায়গায় ফেলা।’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

হৃদরোগে আক্রান্ত কপিল দেব, হাসপাতালে ভর্তি

azad

করোনা আক্রান্ত রোনাল্ডোকে নিয়ে যা বললেন মেসি

Shamim Reza

করোনার মাঝে প্রেমিকার সাক্ষাৎ, জেলে যেতে হবে রিয়াল তারকাকে

Shamim Reza

ফুটবলের রাজা পেলের বিষয়ে যে ১০টি তথ্য হয়তো আপনার জানা নেই

Sabina Sami

আমার মৃত্যুর পর ঈশ্বরও আমাকে সাদরে গ্রহণ করবেন : পেলে

Shamim Reza

চার মিনিটে জোড়া গোলে জিতলো আর্সেনাল

Sabina Sami