Views: 134

ক্রিকেট (Cricket) খেলাধুলা

আইপিএলে চ্যাম্পিয়ন সালমার ট্রেইলব্লেজার্স


স্পোর্টস ডেস্ক : এবারের নারী আইপিএলে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে সালমা খাতুনের দল ট্রেইলব্লেজার্স। ফাইনালে সুপারনোভাসকে ১৬ রানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুললো ট্রেইলব্লেজার্স। আর দলকে জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন সালমা। ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন বাংলাদেশের নারী দলের টি-টোয়েন্টির এই অধিনায়ক।

এই প্রথমবারের মতো নারীদের আইপিএলে খেলার সুযোগ পেয়েছিলেন সালমা খাতুন। আর সেই সুযোগটিকে শতভাগ কাজে লাগিয়েছেন বাংলাদেশের নারী দলের টি-টোয়েন্টির এই অধিনায়ক। আইপিএলের ফাইনালে নিজ দল ট্রেইলব্লেজার্সকে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিতা রাখেন সালমা।


শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সুপারনোভাসের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমেই উড়ন্ত সূচনা পায় ট্রেইলব্লেজার্স। মূলত অধিনায়ক স্মৃতি মান্ধানার দূর্দান্ত ব্যাটিংয়ের কারণেই ৮ উইকেটে ১১৮ রান করে ট্রেইলব্লেজার্স। ৪৯ বলে ৬৮ রানের এক অসাধারণ ইনিংস খেলেন স্মৃতি।

জবাব দিতে নেমে শুরু থেকেই সুপারনোভাসকে চাপে রাখে ট্রেইলব্লেজার্স। পরে ১৩তম ওভার থেকেই শুরু হয় সালমা খাতুনের বোলিং তান্ডব। একে একে উইকেট শিকার করেন শশীকলা, হারমানপ্রিত ও পূজার। রান আউট করেন অঞ্জু পাটিলকে। আর এর মাধ্যমেই নিশ্চিত হয় দলের জয়। শেষ পর্যন্ত, ১৬ রানে জয় পেয়ে এবারের নারী আইপিএলে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় ট্রেইলব্লেজার্স।

এই আসরে ফাইনালসহ তিনটি ম্যাচই খেলেছেন সালমা। তবে, কোনটিতে ব্যাট করার সুযোগ না পেলেও বল হাতে ছিলেন দুর্দান্ত। প্রথম ম্যাচে ভেলোসিটির বিপক্ষে কোন উইকেট না পেলেও দুই ওভার বল করে খরচ করেছেন মাত্র ২ রান। আর দ্বিতীয় ম্যাচে সুপারনোভাসের বিপক্ষে চার ওভার বল করে পান ১ উইকেট।

সালমা ছাড়াও এবারের আসরে ভেলোসিটি দলের হয়ে খেলেছেন জাহানারা আলমও।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাংলাদেশ-উইন্ডিজ ওয়ানডে সিরিজ শুরু হবে সকালে

Saiful Islam

সিডনিতে বর্ণবাদের ঘটনায় উত্তাল ভারত, ক্ষমা চাইলো অস্ট্রেলিয়া

Saiful Islam

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পেরে উচ্ছ্বসিত টাইগাররা

Saiful Islam

দুর্ঘটনায় আহত শোয়েব মালিক

Shamim Reza

সকালে শুরু হবে বাংলাদেশ-উইন্ডিজের মধ্যকার ওয়ানডে সিরিজ

Mohammad Al Amin

অবিবাহিতদের সাথে পারলো না বিবাহিতরা

Saiful Islam