Views: 70

ক্রিকেট (Cricket) খেলাধুলা

আইপিএল: পাড়িক্কালের দুর্দান্ত সেঞ্চুরিতে রাজস্থানকে হারিয়ে শীর্ষে ব্যাঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক: দেবদূত পাড়িক্কালের দুর্দান্ত সেঞ্চুরিতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ১০ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার দেবদূত পাড়িক্কালের দুর্দান্ত সেঞ্চুরিতে বিনা উইকেট ও ২১ বল হাতে রেখে ১৮১ করে জয়ের বন্দরে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু।

১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে রাজস্থান বোলারদের অসহায় বানিয়ে ছাড়েন কোহলি-পাড়িক্কাল জুটি। অসাধারণ সেঞ্চুরি করা পাড়িক্কাল ৫২ বলে ১১টি চার ও ৬টি ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে ৪৭ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৭২ রানের হার না মানা ইনিংস খেলেন ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি।

এর আগে টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নামা রাজস্থানের টপঅর্ডারের প্রায় সবাই ব্যর্থ হন। মাঝে শিভাম ডুবে (৪৬), রিয়ান পরাগ (২৫) ও রাহুল তেওয়াটিয়ার (৪০) ব্যাটে সম্মানজনক স্কোর পায় দলটি।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে মোহাম্মদ সিরাজ ও হার্শাল প্যাটেল ৩টি করে উইকেট নেন। এছাড়া কাইল জেমিসন, কেন রিচার্ডসন ও ওয়াশিংটন সুন্দর একটি করে উইকেট দখল করেন।

এ জয়ে চেন্নাই সুপার কিংসকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো আরসিবি। ৪ ম্যাচের সবকটি জিতে ৮ পয়েন্ট পেয়েছেন কোহলিরা।

তবে হারের ফলে ৮ দলের মধ্যে একেবারে তলানিতে চলে গেছে রাজস্থান। ৪ ম্যাচে মাত্র এক জয়ে ২ পয়েন্ট অর্জন করেছে দলটি।

Share:



আরও পড়ুন

অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ-ওয়ার্নাররা

azad

পিএসজির সহজ জয়

azad

আইপিএল খেলে জাতীয় দল থেকে বাদ পড়ছেন ইংল্যান্ডের তারকা

Shamim Reza

শ্রীলংকা সিরিজে অনিশ্চিত পেসার রুবেল হোসেন

mdhmajor

অল্পের জন্য বিশ্ব রেকর্ড গড়তে পারলেন না অস্ট্রেলিয়ার ম্যাককেউন

mdhmajor

বিদায় নিচ্ছেন জিদান

Shamim Reza