Views: 82

বিজ্ঞান ও প্রযুক্তি

আইসিটি বিভাগের এডিপি বাস্তবায়ন হয়েছে ৮৮.২৯ ভাগ


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : বিদায়ী ২০১৯-২০ অর্থবছরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) লক্ষ্যমাত্রা ৮৮.২৯ ভাগ অর্জিত হয়েছে।

রোববার (৫ জুলাই) অনলাইন প্লাটফর্মে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের চলতি ২০২০-২১ অর্থ বছরের এডিপি বাস্তবায়নের প্রথম পর্যালোচনা সভায় এই তথ্য জানানো হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সভাপতি হিসেবে এই সভায় অনলাইনেই যুক্ত হন।

এতে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর সহ বিভাগের অধীন বিভিন্ন সংস্থা প্রধানগণ এবং বিভিন্ন প্রকল্প পরিচালকগণ অনলাইনে যুক্ত হন।


সভায় আইসিটি বিভাগের চলতি অর্থবছরে গৃহীত প্রকল্পসমূহের বাস্তবায়ন কর্মপরিকল্পনা নিয়েও বিস্তরিত আলোচনা করা হয়। সংস্থা প্রধান ও প্রকল্প পরিচালকরা নিজ নিজ প্রকল্পের বাস্তবায়ন পরিকল্পনা তুলে ধরেন।

প্রতিমন্ত্রী কর্মপরিকল্পনা অনুযায়ী প্রকল্পের কার্যক্রম যথাযথভাবে এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। এছাড়া চলমান প্রকল্প সমূহের সর্বশেষ অগ্রগতি নিয়েও বিস্তারিত আলোচনা হয়। প্রকল্প পরিচালকগন নিজ নিজ প্রকল্পের সর্বশেষ অগ্রগতি সভায় তুলে ধরেন।

প্রতিমন্ত্রী গুণগতমান বজায় রেখে প্রকল্পের কাজ যথাসময়ে শেষ করতে প্রকল্প পরিচালকদের নির্দেশ দেন। প্রকল্পপ পরিচালকরা প্রকল্প সমূহের কাজ নির্ধারিত সময়ে শেষ করার আশাবাদ ব্যক্ত করেন। চলতি ২০২০-২১ অর্থবছরে আইসিটি বিভাগের অধীন মোট ২৫ টি প্রকল্পের জন্য এডিপিতে বরাদ্দ রয়েছে ১৪১৪.৭৯ কোটি টাকা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

হারানো মোবাইল সহজেই খুঁজে পাবেন যেভাবে

rony

এবার ডিজিটাল ব্যবসায় শুল্ক বসাচ্ছে দক্ষিণপূর্ব এশিয়া

azad

উইন্ডোজ সেভেনে বন্ধ হচ্ছে গুগল ক্রোম

Shamim Reza

২ ডিসেম্বর মহাকাশে যাচ্ছে বাংলাদেশের ধনে বীজ

Shamim Reza

মোবাইল টাওয়ার শেয়ারিং কার্যক্রমের উদ্বোধন করলেন টেলিযোগাযোগ মন্ত্রী

mdhmajor

সেবা সম্প্রসারণে টেলিটক-জোবাইক চুক্তি

Saiful Islam