Views: 131

ক্রিকেট (Cricket) খেলাধুলা

আইসিসির দশক সেরা ক্রিকেটারের তালিকা প্রকাশ


স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন পাঁচ বছর আগে। তারপরও দশক সেরা ক্রিকেটার হিসেবে আইসিসির তালিকায় জায়গা করে নিয়েছেন কুমার সাঙ্গাকারা। এছাড়া ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো এবি ডি ভিলিয়ার্সও আছেন ওই তালিকায়। সংবাদ সংস্থা এএনআই বিষয়টি নিশ্চিত করেছে।

দশক সেরা ক্রিকেটারের পূর্ণাঙ্গ তালিকা বুধবার আইসিসি তাদের ওয়েবসাইটে প্রকাশ করবে বলেও জানিয়েছে সংবাদ সংস্থাটি। বাংলাদেশের সাকিব আল হাসান ওই তালিকায় আছেন কিনা পূর্ণাঙ্গ তালিকা পেলেই জানা যাবে। তালিকায় থাকা ক্রিকেটারদের মধ্য থেকে ভোটের মাধ্যমে বেছে নেওয়া হবে বিজয়ী।


আইসিসির এই দশক সেরা ক্রিকেটারের তালিকায় জায়গা পেয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং স্পিনার রবিশচন্দন অশ্বিন। এর বাইরে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট, কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন, সাবেক অজি অধিনায়ক এবং সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ আছেন তালিকায়।

আইসিসি ওয়ানডের দশক সেরা ক্রিকেটারের তালিকাও প্রকাশ করবে। আপাতত ওই তালিকায় ভারতের বিরাট কোহলি, শ্রীলংকার লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার মিশেল স্টার্ক, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, ভারতের রোহিত শর্মা, এমএস ধোনি এবং শ্রীলংকার কুমার সাঙ্গাকারার নাম থাকার বিষয়টি জানানো হয়েছে।

আইসিসির দশক সেরা নারী ক্রিকেটারের তালিকায় এলিসা পেরি (অস্ট্রেলিয়া), মেগ লেনিং (অস্ট্রেলিয়া), সুজি বেটস (নিউজিল্যান্ড), স্টেফানো টেইলর (ওয়েস্ট ইন্ডিজ), মিতালি রাজ (ভারত) এবং সারা টেইলর (ইংল্যান্ড) আছেন বলে সংবাদ সংস্থাটি উল্লেখ করেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ইংলিশ ফুটবল লিগে রেকর্ড ১১২ জন করোনা পজিটিভ

azad

ফের কামিন্স- হ্যাজেলহুড ঝড়ে কুপোকাত ভারত

Shamim Reza

২৯ বছরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়

Shamim Reza

অলিম্পিকে টি-১০ ক্রিকেটের জোরালো দাবি ক্রিস গেইলের

Sabina Sami

২৪৪ রানেই শেষ ভারত

azad

পাকিস্তান সফরকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

Mohammad Al Amin