Views: 144

ক্রিকেট (Cricket) খেলাধুলা

আইসিসির সভাপতি নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিলেন গ্রেভস


স্পোর্টস ডেস্ক: পর্যাপ্ত সমর্থন না পাওয়ায় আইসিসির সভাপতি নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিলেন ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক সভাপতি কলিন গ্রেভস। সভাপতি নির্বাচনের দৌড়ে এগিয়ে থাকলেও হুট করেই সরে দাঁড়ালেন এই ইংলিশ ম্যান।

৭২ বছর বয়সি ইসিবির সাবেক এই সভাপতি চলতি বছরের জুলাইয়ে শশাঙ্ক মনোহরের পদত্যাগের পর আইসিসির সভাপতির চেয়ারে বসার জন্য দৌড়ে নাম লিখিয়েছিলেন। ছিলেন বেশ শক্ত অবস্থানেও। তার একমাত্র প্রতিপক্ষ ছিল বোর্ড অফ ক্রিকেট ফর কন্ট্রোল ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।


সভাপতি নির্বাচনের পথে এগিয়ে থাকলেও এই দুইজনের কেউই চাইছিলেন না নির্বাচনের মাধ্যমে সভাপতি নির্বাচিত হোক। তারা চাইছিলেন বাছাইয়ের মাধ্যমে বিশ্ব ক্রিকেটের শীর্ষ পদে বসতে।

এর আগে চলতি বছরের জুলাইয়ে আইসিসির সভাপতির পদ থেকে অব্যাহতি নেন সাবেক সভাপতি শশাঙ্ক মনোহর। নতুন সভাপতি নির্বাচনের আগ পর্যন্ত অন্তরবর্তীকালীন সভাপতির দায়িত্ব পালন করছেন সহ সভাপতি ইমরান খাজা।

২০১৬ সালে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ আসনটিতে বসেছিলেন মনোহর। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়ে তিনি সংস্থাটির ব্যবস্থাপনা কাঠামো এবং অর্থনৈতিক মডেলে যুগান্তকারী পরিবর্তন আনেন। তার নেওয়া সিদ্ধান্তগুলো বিসিসিআইয়ের বিপক্ষে গেলে ভারত তার জোর প্রতিবাদ করেছিল। কিন্তু তাতে বিচলিত হননি তিনি।

বরং শক্ত হাতে সব চ্যালেঞ্জ মোকাবিলা করেছেন মনোহর। দুই বছরের মেয়াদ শেষ হবার পর ২০১৮ সালে আবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছিলেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা

Sabina Sami

ম্যারাডোনা স্মরণে পতাকা অর্ধনমিত রাখছে ফিফা

Saiful Islam

ম্যারাডোনার নামে হচ্ছে স্টেডিয়াম

Saiful Islam

ম্যারাডোনাকে সমাহিতের স্থান ও তারিখ

Shamim Reza

সারা বিশ্বের কাছে যে নামটি ছিল ভালোবাসার

Shamim Reza

মুশফিকের ঢাকাকে উড়িয়ে দিল মিঠুনের চট্টগ্রাম

Shamim Reza