ক্রিকেট (Cricket) খেলাধুলা

আগস্টে শুরু হচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক: ইউরোপে করোনাভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় মাঠে আবারও ফিরেছে ফুটবল। দর্শকশূন্য মাঠেই চলছে বুন্দেসলিগা, লা লিগা, প্রিমিয়ার লিগ এবং ইতালিয়ান সিরি’আ।

কিন্তু প্রাণঘাতী করোনায় এখনও স্থবির ২২ গজের ক্রিকেট। তবে আগস্টেই ব্যাটে-বলের লড়াই শুরি হতে যাচ্ছে। শুরু হতে যাচ্ছে রাজনৈতিক অস্থিরতার কারণে স্থগিত হয়ে যাওয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ ‘এসএলপিএল’। আয়োজনের ব্যাপারে সরকারের পক্ষ থেকে সবুজ সংকেতও পাওয়া গেছে।


আগামী ৮ আগস্ট থেকে লিগটি শুরু করতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ২২ আগস্ট পর্যন্ত চলবে এ টুর্নামেন্ট। সে হিসাবে ৮ বছর পর মাঠে গড়াতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টটি।

তবে নামে একটু পরিবর্তন আনা হয়েছে। ‘এসএলপিএল’ এর বদলে এর নাম রাখা হয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগ সংক্ষেপে ‘এলপিএল’।

শ্রীলঙ্কা ক্রিকেট প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা ক্রিকইনফোকে বলেছেন, আশপাশের অন্যান্য দেশের তুলনায় শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি বেশ ভালো। আমাদের দ্দেশ করোনামুক্ত। তাই মাঠে ক্রিকেটকে ফেরাতে পদক্ষেপ নিতেই পারে শ্রীলঙ্কা। সরকারেরো অনুমতি মিলেছে। এছাড়া বিদেশি খেলোয়াড়রাও এই টুর্নামেন্টে অংশগ্রহণ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।

জানা গেছে, আগামী ১ আগস্ট থেকে আন্তর্জাতিক ফ্লাইটগুলো চালু করবে শ্রীলঙ্কা। সেক্ষেতে বিদেশি খেলোয়াড়দের এতে অংশগ্রহণে সুযোগ রয়েছে।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

দ্বিতীয় দফায় আবারো ফুটবলারদের করোনা পরীক্ষা

Saiful Islam

অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ

Shamim Reza

বাংলাদেশের ক্রিকেটে সাকিবের গৌরবময় ১৪ বছর

mdhmajor

বার্সায় দুঃসংবাদ, অনিশ্চিত মেসি

Shamim Reza

১০ শর্তে দেশে চালু হচ্ছে খেলাধুলা

Shamim Reza

এবার খেলা চালু করা নিয়ে বড় সুখবর দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

rony