Views: 128

ক্রিকেট (Cricket) খেলাধুলা

আগামী ঘরোয়া মৌসুমে বাংলাদেশকে আতিথেয়তা দিবে নিউ জিল্যান্ড

স্পোর্টস ডেস্ক: করোনা পরবর্তীকালে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের ব্যাপারে আলোচনা চললেও চূড়ান্ত সূচি এখনও জানায়নি দুই দেশের ক্রিকেট বোর্ড। কিন্তু নিউ জিল্যান্ড ক্রিকেট জানাচ্ছে, সামনের ঘরোয়া মৌসুমেই সেদেশের সফরে যাবে বাংলাদেশ দল।

মঙ্গলবার (১১ আগস্ট) নিউ জিল্যান্ড ক্রিকেট জানিয়েছে, করোনা মহামারি সত্ত্বেও আসন্ন ঘরোয়া মৌসুমে পাকিস্তান, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি সফরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ।

নিউ জিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট সংবাদমাধ্যমে বলেন, সফরকারী দলগুলোর জন্য আইসোলেশন সুবিধার ব্যবস্থা করতে তারা ওয়েলিংটন প্রশাসনের সঙ্গে কাজ করছেন।

তিনি বলেন, আমি ফোনে ওয়েস্ট ইন্ডিজে কথা বললাম, তারা (সফর) নিশ্চিত করেছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশও তাই। ফলে ৩৭ দিনের আন্তর্জাতিক ক্রিকেট চলবে।


সফরের বিষয়টি নিশ্চিত করলেও সূচির ব্যাপারে এখনই কিছু জানাতে রাজি নন হোয়াইট।

তিনি জানিয়েছেন, সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরে যেভাবে জীবাণুমুক্ত পরিবেশের ব্যবস্থা করা হয়েছিল অর্থাৎ দুই দলের জন্য একই ভেন্যুতে থাকা ও অনুশীলনের পাশাপাশি আইসোলেশনের ব্যবস্থা ছিল সেটারই অনুকরণ করা হবে নিউ জিল্যান্ডেও।

হোয়াইট বলেন, আমরা জীবাণুমুক্ত পরিবেশ ও আইসোলেশন নিয়ে সরকারি এজেন্সিগুলোর সঙ্গে কাজ করছি। তারা খুবই সহায়ক ভূমিকা পালন করছে, সরকারও দারুণ সহায়তা দিচ্ছে।

বর্তমান ভবিষ্যৎ সফর সূচি অনুসারে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য সফর করার কথা। বাংলাদেশের বেলায় রয়েছে ৩টি ওয়ানডে ও সম সংখ্যক টি-টোয়েন্টি। তার পরেই অস্ট্রেলিয়ার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা কিউইদের।

প্রসঙ্গত, কেউ বাইরে থেকে নিউ জিল্যান্ডে এলে তাকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখার নিয়ম রয়েছে। তবে অভ্যন্তরীণ করোনার অবস্থা কিউইদের জন্য খুবই স্বস্তিদায়ক। ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক ইভেন্টগুলোতে দর্শকদের প্রবেশের অনুমতি রয়েছে।


আরও পড়ুন

হাইভোল্টেজ ম্যাচে টস জিতে মুম্বাইকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ধোনির চেন্নাই

rony

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য আর্জেন্টাইন দল ঘোষণা

azad

ইন্টার মিয়ামিতে যোগ দিলেন হিগুয়েইন

azad

কোনো কারণ ছাড়া রাস্তায় গুলি খেয়ে মরলেন ফুটবলার

Shamim Reza

স্থগিত হয়ে গল ফিফা ক্লাব বিশ্বকাপ

rony

আরও দুই মাস মাঠের বাইরে থাকবেন আগুয়েরো!

Mohammad Al Amin