জাতীয়

আগামী ৭ দিনের মধ্যে মশা পুরোপুরি নিধনের ঘোষণা সাঈদ খোকনের

জুমবাংলা ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন ডিএসসিসির ঝুঁকিপূর্ণ চিহ্নিত এলাকাগুলো থেকে আগামী সাত দিনের মধ্যে মশা পুরোপুরি নিধনের ঘোষণা দিয়েছেন।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে কলাবাগান মাঠে এডিস মশার উৎস নির্মূলে ডিএসসিসির সপ্তাহব্যাপী স্পেশাল ক্র্যাশ প্রোগ্রাম উদ্বোধনকালে তিনি এ ঘোষণা দেন।

সাঈদ খোকন বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের জরিপে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫,৬,১১,১৭,৩৭ এবং ৪২ এই ৬টি ওয়ার্ড কে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। আগামী এক সপ্তাহের মধ্যে করপোরেশনের মশক কর্মী ও পরিচ্ছন্ন পরিদর্শকরা এই এলাকাগুলোর প্রতিটি বাড়ি পরিদর্শন করে এডিস মশার লার্ভা পাওয়া গেলে তা ধ্বংস করবেন। এছাড়া অধিবাসীদের লার্ভা ধ্বংস করার কৌশল শিখিয়ে দেবেন।

তিনি বলেন, এরপরও কেউ সচেতন না হলে হলে ম্যাজিস্ট্রেট পাঠিয়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এডিস মশার প্রকোপ থেকে ঢাকাবাসীকে রক্ষার জন্য সর্বাত্মক ব্যবস্থা নেয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, এর অংশ হিসেবেই আজ এ কার্যক্রম উদ্বোধন করা হলো। এসময় নাগরিকদের সচেতন হওয়ার পাশাপাশি নিজ নিজ বসত বাড়ি, আঙিনা ও এর আশপাশ পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

‘আগেই প্রস্তুতি গ্রহণ করেছি বলেই বাংলাদেশ ভালো আছে’

rony

স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ, তেজগাঁওয়ে নির্মিত হচ্ছে করোনা হাসপাতাল

mdhmajor

দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনও করোনা রোগী শনাক্ত হয়নি

rony

করোনা সন্দেহে চিকিৎসায় অবহেলা, মারাই গেল ঢাকা থেকে আসা যুবক

mdhmajor

জ্যাক মা ফাউন্ডেশনের দেয়া ৩ লাখ মাস্ক আসছে আজ

mdhmajor

টিভিতে ষষ্ঠ থেকে নবম শ্রেণির ক্লাস আজ থেকে শুরু

Sabina Sami