Views: 179

asndpost

আগের ক্লাসের রোল নিয়েই নতুন ক্লাসে উঠবে প্রাথমিক শিক্ষার্থীরা


জুমবাংলা ডেস্ক : মাধ্যমিকের মতো প্রাথমিকেও এবার পরীক্ষা ছাড়াই পরের শ্রেণিতে উঠে যাবে শিক্ষার্থীরা। তবে পরের শ্রেণিতে ওঠানোর ক্ষেত্রে শিক্ষার্থীদের ভিন্ন পদ্ধতিতে মূল্যায়ন করা হবে। বর্তমান শ্রেণিতে যার যে রোল নম্বর আছে, পরের শ্রেণিতেও সাধারণত তার সেই রোল নম্বরই থাকবে।

বছর শুরুর আড়াই মাসের ক্লাস ও করোনার সময় যেসব শিক্ষা কার্যক্রম চালানো হয়েছে, সেগুলোর ভিত্তিতে তাদের মূল্যায়ন করা হবে।


প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম জানান, প্রাথমিকের শিক্ষার্থীদের ১৬ মার্চ পর্যন্ত ক্লাস হয়েছে। সেই সময় তাদের ক্লাস টেস্ট নেয়া হয়েছে, শিক্ষকরা পড়িয়েছেন, এখন সেসব মূল্যায়নে আনা হবে।
করোনায় শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মধ্যে সংসদ টেলিভিশন, বেতার, কমিউনিটি রেডিও এবং জুম প্ল্যাটফর্মে যেসব শিক্ষা কার্যক্রম চালানো হয়েছে, সেগুলোও মূল্যায়ন করা হবে।

তিনি বলেন, এবার আনুষ্ঠানিক কোনো পরীক্ষা হচ্ছে না- এটা মাথায় রেখেই মূল্যায়ন করা হবে। শিক্ষকরা শিক্ষার্থীদের আগের (এবারের) রোল নম্বরই ফলো করবেন, সবাই পরের ক্লাসে প্রমোশন পাবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

কাশ্মীরে ভারতীয় হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত

Shamim Reza

মহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞান

globalgeek

দেশসেরা হলেন ভবানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের রক্সিমা

globalgeek

শুটিং সেটে হাতাহাতিতে জড়ালেন অক্ষয়-রোহিত, ভিডিও শেয়ার করলেন অক্ষয় নিজেই!

globalgeek

স্ত্রীকে ২৬ কোটি রুপির উপহার দিলেন সঞ্জয়

Shamim Reza

ব্রাজিলে বাস দুর্ঘটনায় ১৯ জন নিহত

Shamim Reza