Views: 345

জাতীয়

আজও বৃষ্টির আশঙ্কা, যা বলা হয়েছে আবহাওয়া অফিসের পূর্বাভাসে


জুমবাংলা ডেস্ক : বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে কয়েক দিনের ধারাবাহিকতায় আজ শনিবারও দেশের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে। আগামীকাল রবিবার থেকে আবহাওয়ার অবস্থার উন্নতি ঘটবে বলে আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে।

এর আগে, নিম্নচাপটি গতকাল সন্ধ্যায় ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের খুলনা উপকূল অতিক্রম করেছে। কোথাও ভারি, কোথাও অতিভারি বর্ষণের ফলে গভীর নিম্নচাপের শক্তি কমে যায়।


আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, গতকাল শুক্রবার সন্ধ্যায় খুলনা সুন্দরবন এবং ভারতের সুন্দরবন অংশে আঘাত হেনে আরো দুর্বল হয়ে যায়। গভীর নিম্নচাপটির ঘূর্ণিঝড় রূপ নেয়ার যে আশঙ্কা ছিল, বৃষ্টির ব্যাপকতার কারণে তা আর হয়নি। এদিকে নিম্নচাপটি উপকূল অতিক্রম করায় সমুদ্রবন্দরে সতর্কতা সংকেত ৪ থেকে ৩ নম্বরে নামিয়ে এনেছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিসের সর্বশেষ বুলেটিনে বলা হয়েছে, নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও চট্টগ্রাম বা তাদের অদূরবর্তী দ্বীপ ও চরাঞ্চলের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে তিন থেকে পাঁচ ফুটের বেশি জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

নিম্নচাপের প্রভাবে আজ ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারি বর্ষণও হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। গভীর নিম্নচাপটি কেন্দ্রের ৪৮ কিলোমিটারের মধ্যে বাতাসের গতিবেগ সর্বোচ্চ ৫০ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর স্থগিত

Saiful Islam

চিকিৎসাধীন অবস্থায় হাজী সেলিমের স্ত্রীর মৃত্যু

Saiful Islam

বলাৎকার নিয়ে বক্তব্য কই, বাবুনগরীকে প্রশ্ন

globalgeek

ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন: সিবিআইআর

Saiful Islam

নিবন্ধনের অনুমোদন পেলো আরও ৫১ অনলাইন নিউজ পোর্টাল

Saiful Islam

সরকার দেশব্যাপী রেল যোগাযোগ আরও সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী

Mohammad Al Amin