Views: 161

অন্যান্য খেলাধুলা

আজ থেকে শুরু ফ্রেঞ্চ ওপেন, বল নিয়ে খুশি নন নাদাল


স্পোর্টস ডেস্ক: করোনা বিরতির পর আজ থেকে শুরু হচ্ছে ফ্রেঞ্চ ওপেন। আর উদ্বোধনী দিনেই কোর্টে নামছেন ফ্রেঞ্চ ওপেন সম্রাট রাফায়েল নাদাল।

তবে রেকর্ড ১২বারের চ্যাম্পিয়ন নাদাল এবার মোটেও স্বস্তিতে নেই। কারণ এবারের ইভেন্টটি খেলা হবে নতুন বলে। উইলসন নামের এই বলটিকে বলা হচ্ছে অনেক ভারী ও শ্লথ গতির।


তার ওপর আবহাওয়ার বিষয়টিকেও ভিন্নভাবে দেখছেন নাদাল। প্যারিসের আবহাওয়া এখন খুব ঠাণ্ডা ও ভেজা। এই সময়টা বাইরে বেরুবার জন্য মোটেও উপযোগী নয়। দুই মিলে পরিস্থিতিটাকে নিজের অনুকূলে দেখছেন না তিনি।

নাদাল বলেন, যে কোনও সময়ের চেয়ে পরিস্থিতি আমার প্রতিকূলে। এমন পরিবেশে খেলতে অভ্যস্ত নই। তার ওপর নতুন বল আগের তুলনায় অনেক মন্থর, ওজনও বেশি। ঠাণ্ডা স্যাঁতস্যাঁতে পরিবেশে পরিবেশে এই বলে খেলা আরও কঠিন।

সাধারণত ব্যাবোলেট বলেই খেলা হয় ফ্রেঞ্চ ওপেনে। আর এই টুর্নামেন্টেই দশকের বেশি সময় ধরে আধিপত্য বিস্তার করে খেলছেন নাদাল। সম্ভবত এ কারণেই প্রতিদ্বন্দ্বিতা আরও বাড়াতে বল পরিবর্তনের পথে হেঁটেছে ফ্রেঞ্চ ওপেন। তাই এই সিদ্ধান্তে মোটেও খুশি নন নাদাল।

আর তাই রেকর্ড ১২বারের ফরাসি ওপেন জয়ী নাদাল বলেন, মায়োর্কায় এই বলে আমি অনুশীলন করেছি। গরম আবহাওয়াতেও বলটা অনেক অনেক ধীর গতির। সত্যি করে বলতে গেলে ক্লে কোর্টের জন্য এই বল মোটেও উপযোগী নয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দশক সেরা ক্রিকেটারের তালিকায় নেই কোনো বাংলাদেশি

Saiful Islam

ইংল্যান্ড সিরিজে টেস্ট কমিয়ে টি-টোয়েন্টি বেশি খেলবে ভারত

Mohammad Al Amin

ঢাকায় ফিরেছেন ডমিঙ্গো

Mohammad Al Amin

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

৪ উইকেটরক্ষকের মধ্যে ২ জনকে বেছে নিলেন সৌরভ

azad

ড্রাগ থেকে দূরে থাকার কাহিনী শোনালেন শোয়েব আখতার!

rony