Views: 220

অন্যান্য খেলাধুলা

আজ থেকে শুরু ফ্রেঞ্চ ওপেন, বল নিয়ে খুশি নন নাদাল

স্পোর্টস ডেস্ক: করোনা বিরতির পর আজ থেকে শুরু হচ্ছে ফ্রেঞ্চ ওপেন। আর উদ্বোধনী দিনেই কোর্টে নামছেন ফ্রেঞ্চ ওপেন সম্রাট রাফায়েল নাদাল।

তবে রেকর্ড ১২বারের চ্যাম্পিয়ন নাদাল এবার মোটেও স্বস্তিতে নেই। কারণ এবারের ইভেন্টটি খেলা হবে নতুন বলে। উইলসন নামের এই বলটিকে বলা হচ্ছে অনেক ভারী ও শ্লথ গতির।

তার ওপর আবহাওয়ার বিষয়টিকেও ভিন্নভাবে দেখছেন নাদাল। প্যারিসের আবহাওয়া এখন খুব ঠাণ্ডা ও ভেজা। এই সময়টা বাইরে বেরুবার জন্য মোটেও উপযোগী নয়। দুই মিলে পরিস্থিতিটাকে নিজের অনুকূলে দেখছেন না তিনি।

নাদাল বলেন, যে কোনও সময়ের চেয়ে পরিস্থিতি আমার প্রতিকূলে। এমন পরিবেশে খেলতে অভ্যস্ত নই। তার ওপর নতুন বল আগের তুলনায় অনেক মন্থর, ওজনও বেশি। ঠাণ্ডা স্যাঁতস্যাঁতে পরিবেশে পরিবেশে এই বলে খেলা আরও কঠিন।

সাধারণত ব্যাবোলেট বলেই খেলা হয় ফ্রেঞ্চ ওপেনে। আর এই টুর্নামেন্টেই দশকের বেশি সময় ধরে আধিপত্য বিস্তার করে খেলছেন নাদাল। সম্ভবত এ কারণেই প্রতিদ্বন্দ্বিতা আরও বাড়াতে বল পরিবর্তনের পথে হেঁটেছে ফ্রেঞ্চ ওপেন। তাই এই সিদ্ধান্তে মোটেও খুশি নন নাদাল।

আর তাই রেকর্ড ১২বারের ফরাসি ওপেন জয়ী নাদাল বলেন, মায়োর্কায় এই বলে আমি অনুশীলন করেছি। গরম আবহাওয়াতেও বলটা অনেক অনেক ধীর গতির। সত্যি করে বলতে গেলে ক্লে কোর্টের জন্য এই বল মোটেও উপযোগী নয়।

Share:



আরও পড়ুন

আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা

azad

ঈদে মোস্তাফিজের দুঃখ!

globalgeek

কানাডার পরবর্তী ২ ম্যাচ সরিয়ে নেয়া হয়েছে যুক্তরাষ্ট্রে

azad

২০২২ সাল পর্যন্ত ওল্ড ট্রাফোর্ডেই থাকছেন কাভানি

Mohammad Al Amin

প্রীতির সঙ্গে হোটেলের রুমে একান্তে ক্রিকেটার, ছবি প্রকাশ্যে আসতেই শুরু আলোচনা!

Mohammad Al Amin

টিভির পর্দায় আজকের খেলা

Mohammad Al Amin