in

পু রুষাঙ্গে আটকে আংটি, অস্ত্রোপচার করতে ডাকা হল ফায়ার সার্ভিস

যেকোনও বড় ধরনের আগুন লাগার ক্ষেত্রেই সাধারণত ডাক পড়ে দমকল কর্মীদের। কিন্তু হাসপাতালে অস্ত্রোপচারের সময় ডাকা হল দমকলের কর্মীদের! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সম্প্রতি ব্রিটেনে ঘটেছে এমনই ঘটনা। যেখানে অপারেশনের জন্য ডাকা দমকল কর্মীদের।

কিন্তু কেন ডাকতে হল দমকল কর্মীদের? জানা গিয়েছে, সম্প্রতি এক যুবক আজব অসুস্থতা নিয়ে ভরতি হন হাসপাতালে। দেখা যায়, তাঁর পু রুষাঙ্গে আটকে রয়েছে ধাতুর আংটি। কিছুতেই তা বের করা সম্ভব হচ্ছিল না। এরপরই ওয়েস্ট ইয়র্কশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের অন্তর্গত টেকনিক্যাল রেসকিউ সার্ভিসের আধিকারিকদের সাহায্য চান চিকিৎসকরা। তাঁরাই এসে যন্ত্র দিয়ে ওই আংটিটি কেটে বের করেন।

এই প্রসঙ্গে হাসপাতালের প্রাক্তন এক আধিকারিক জানান, “আমি জানি না ওই যুবক কেন এমন কাজ করলেন, তবে আমার যেটুকু মনে হয় পু রুষাঙ্গের দৃঢ়তা ধরে রাখতেই ওই কাণ্ড ঘটিয়েছে যুবকটি। এই ঘটনা খুবই বেদনাদায়ক। তবে এই আংটিটি দ্রুত বের না করতে পারলে, ওই যুবকের পু রুষাঙ্গে গ্যাংগ্রিন হওয়ার সম্ভাবনা ছিল।

এই ধরনের কাজ কখনওই ধাতব আংটি দিয়ে করা উচিত নয়। প্রয়োজনে রবারের জিনিস ব্যবহার করা উচিত।” জানা গিয়েছে, ওই যুবককে গত ২২ জুলাই হাসপাতালে ভরতি করা হয়েছিল। তবে বর্তমানে অনেকটাই সুস্থ রয়েছেন তিনি। তবে এই ঘটনা সামনে আসায় অনেকেই অবাক হয়েছেন।

কেন এমন ওই কাণ্ড ঘটাল যুবক, সেই প্রশ্নও অনেকে তুলেছেন। তবে এই প্রথম নয়, এর আগে হংকংয়ের ৩৪ বছর বয়সি এক যুবকের সঙ্গেও একই ঘটনা ঘটেছিল। তাঁর জেনিটালসে আটকে গিয়েছিল ধাতব নাট। হিরে কাটার যন্ত্র দিয়ে সেটি কাটা হয়েছিল।

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়