আন্তর্জাতিক প্রবাসী খবর

আটকে পড়া কুয়েত প্রবাসীদের জন্য বিশাল সুখবর!

আন্তর্জাতিক ডেস্ক : কুয়েতের বাইরে থাকা বা ছুটিতে নিজ দেশে গিয়ে আটকে পড়া প্রবাসীদের আকামার মেয়াদ ৬ মাসের পরিবর্তে ১ বছর বাড়ানো হয়েছে। বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে এ সিদ্ধান্ত নিয়েছে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। একইসঙ্গে সব ধরনের ভিজিট ভিসা, গৃহকর্মী এবং যারা ওয়ার্ক পারমিট বা ভিসা নিয়ে কুয়েত প্রবেশ করেছেন কিন্তু আকামা প্রক্রিয়া সম্পন্ন করতে পারেননি তাদের মেয়াদ তিন মাস বাড়ানো হয়েছে।

কুয়েতের বাইরে থাকা বা ছুটিতে নিজ দেশে গিয়ে আটকে পড়া প্রবাসীদের আকামার মেয়াদ ৬ মাসের পরিবর্তে ১ বছর বাড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছে দেশটির সরকার।

রোববার স্থানীয় ইংরেজি দৈনিক ‘আরব টাইমস’ এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রবাসীদের স্বার্থে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ নতুন সিদ্ধান্ত জারি করেছে।


প্রতিবেদনে আরও বলা হয়, এর ফলে এসব প্রবাসী দেশটিতে প্রবেশে বা অবস্থানের জন্য এক বছরের বৈধতা পেলেন। পাশাপাশি সব ধরনের ভিজিট ভিসা, গৃহকর্মী এবং যারা ওয়ার্ক পারমিট বা ভিসা নিয়ে কুয়তে প্রবেশ করেছেন কিন্তু আকামা প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারেননি তাদের মেয়াদ ৩ মাস বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা নতুন সিদ্ধান্ত অনুযায়ী, তিন মাসের জন্য মেয়াদ বৃদ্ধি বা বৈধকরণ সব ক্ষেত্রে ৩১ মে থেকে শুরু হয়ে ৩১ অগাস্ট শেষ হবে। এছাড়া কম্পিউটার সিস্টেমের মাধ্যমে ৩ মাসের আকামা মেয়াদ বৃদ্ধি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয়ে যাবে। তাই তাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে স্পনসর বা কোম্পানির মালিক হিসেবে লগইন করতে হবে না।

আর এ সুবিধা পাবেন যারা বর্তমানে আকামা (সব ধরনের) নিয়ে কুয়েতে কর্মরত বা বসবাস করছেন এবং যারা এন্ট্রি বা ভিজিট ভিসা নিয়ে (সব প্রকারের) কুয়েতে প্রবেশ করেছেন, কিন্তু তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ফের অস্থিরতা সৌদি রাজপরিবারে

rony

১৩ বছরের মুসলিম বালিকার কবরের জন্যে জমি দিলেন হিন্দু প্রতিবেশি

Shamim Reza

ব্রাজিলে শুরু হচ্ছে চীনের টিকার ট্রায়াল

Shamim Reza

বিদেশি ছাত্র-ছাত্রীদের আমেরিকা ছাড়তে হবে

Shamim Reza

শ্রমিকদের বড় সুখবর দিলো সৌদি সরকার

Shamim Reza

ব্রিটেনকে পরিণতি ভোগ করতে হবে : চীনা রাষ্ট্রদূত

Shamim Reza