Views: 39

আইন-আদালত জাতীয়

আদালতে মামুনুল হক, আরও ১৭ দিনের রিমান্ড চায় পুলিশ

মামুনুলজুমবাংলা ডেস্ক: সাত দিনের রিমান্ড শেষে হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ মঙ্গলবার (৪ মে) আবারও আদালতে নেওয়া হয়েছে।  রাজধানীর পল্টন থানায় দায়ের করা পৃথক দুই মামলায় তার ১৭ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

ঢাকা মহানগর হাকিম আদালতে চলতি বছরের মার্চে বায়তুল মোকাররমে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় করা পৃথক দুই মামলায় তাকে ১৭ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে এ রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ।

আজ সকাল থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের আশপাশের এলাকা ঘিরে সাধারণ লোকজনের চলাফেরা নজরদারি ও তল্লাশি করা হচ্ছে বলে জাতীয় দৈনিক ইত্তেফাকের অনলাইন সংস্করণের একটি প্রতিবেদনে বলা হয়েছে। আদালতে আইনজীবী ও বিচারপ্রার্থীদেরও তল্লাশির আওতায় রাখা হয়েছে।

দেখা গেছে, রায়সাহেব বাজার মোড় থেকে পুলিশ টহল বসানো হয়েছে। প্রয়োজন ছাড়া কাউকে সংশ্লিষ্ট এলাকায় যেতে দেওয়া হচ্ছে না। আর চিফ মেজিস্ট্রেট আদালত এলাকায় যেতে হলে যথাযথ কারণ দেখিয়ে যেতে হচ্ছে।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা। এ ঘটনায় মতিঝিল থানায় মামলা করা হয়।

Share:



আরও পড়ুন

দূরপাল্লার বাস ছাড়বে কিনা যখন আসছে সিদ্ধান্ত

globalgeek

২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

rony

মিতু হত্যা: রিমান্ড শেষে আদালতে বাবুল আক্তার

rony

দূরপাল্লার যানবাহন চলাচল নিয়ে যে প্রস্তাব দিলেন স্বাস্থ্যমন্ত্রী

rony

ঢাকাগামী যাত্রীদের ঢল নেমেছে শিমুলিয়ায়

azad

প্রবাসীর পাঠানো ল্যাপটপ নিয়ে উধাও, শেষ রক্ষা হলো না রাজার

mdhmajor